শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

করোনা দূর্যোগে চাঁদপুরে ৭৫ হাজার কর্মহীন পরিবারের ঘরে দীপু মনির খাদ্যসহায়তা

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৬ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সাধারন কর্মহীন মানুষের খাদ্য সহায়তা অব্যাহত রাখতে নিজ নির্বাচনী এলাকার জনগনের সার্বক্ষনিক পাশে রয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা ভাইরাসের এই দূর্যোগ কালিন সময়ে নিজ নির্বাচনী এলাকার প্রায় ৭৫ হাজার কর্মহীন পরিবারের ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন প্রশাসনসহ তার দলের নেতা কর্মী এবং সকল জনপ্রতিনিধিরা। এই জনপ্রিয় নেত্রীর একটাই বার্তা আপনারা শুধু ঘরে থাকুন।

আপনাদের সকলের সহযোগিতায় প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলা করাই এখন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের প্রধান লক্ষ।

একটি তথ্যের মাধ্যমে জানাযায়, চাঁদপুর ৩ সংসদীয় আসনে ৭৫ হাজার পরিবারের মাঝে খাদ্যসহায়তা প্রদান করেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি। এছাড়াও তিনি চাঁদপুর পৌরসভার পরিচ্ছন্নতাকর্মী, গোরস্থানের দাফনকর্মী ও শশ্মানের দাহকর্মীদের সুরক্ষা পোশাকও প্রদান করেছেন।

চাঁদপুর-৩ নির্বাচনী এলাকার সদর উপজেলার ১৪ টি ইউনিয়ন এবং হাইমচর উপজেলার ৬টি ইউনিয়ন ও চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে এ কার্যক্রম চলমান রয়েছে।

খাদ্যসহায়তার মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, লবণ, চিনি, চিড়া, ছোলা, সেমাই, বেসন, মুড়ি, খেজুর ও শিশুখাদ্য।

ডা. দিপু মনির প্রত্যক্ষ তত্বাবধানে স্থানীয় প্রশাসন, দলীয় নেতা কর্মী ও জনপ্রতিনিধিদের মাধ্যমে পৌরসভা এবং ইউনিয়নের ওয়ার্ডভিত্তিক তালিকা তৈরি করা হয়। এই তালিকা অনুযায়ী চাঁদপুর পৌরসভায় ত্রিশ হাজার ৬৬ পরিবার এবং সদর উপজেলার ১৪ টি ইউনিয়নের ৪৫ হাজার পরিবারকে সহায়তা সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন তিনি। সহায়তা সামগ্রীর পাশাপাশি নগদ প্রায় ১০ লক্ষ টাকা প্রদান করেন। বাদ যায়নি নৌকার মাঝি, বেদে, হরিজন সম্প্রদায়, নরসুন্দর শিল্পিরাও।

এছাড়া চাঁদপুর পৌরসভার পরিচ্ছন্নকর্মী, হিন্দু ধর্মাবলম্বীদের শ্মশানের দাহকর্মী এবং মুসলিম গোরস্থানের কর্মীদের সুরক্ষা পোশাক প্রদানের সাথে সাথে তাদের মাঝেও খাদ্র সহায়তা প্রদান করা হয়েছে।

ডা. দিপু মনির নির্দেশে তাঁর নির্বাচনী এলাকায় ছাত্রলীগ কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেয়ার কর্মসূচি গ্রহণ করেছে, যা চলমান রয়েছে। ডা. দিপু মনি ঢাকায় অবস্থানরত চাঁদপুরের শিক্ষার্থীদের নিয়মিত খোঁজ খবর রাখছেন।

সহায়তাপ্রত্যাশী শতাধিক শিক্ষার্থীকে বিকাশের মাধ্যমে অর্থসহায়তা পাঠিয়েছেন তিনি। দেশে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই অত্যন্ত সতকর্তার সাথে অবস্থা পর্যবেক্ষণ করে চলেছেন চাঁদপুর ৩ আসনের সাংসদ শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ. স্থানীয় জনপ্রতিনিধিসহ নিজ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে সর্বস্তরের মানুষের পাশে দাড়িয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *