শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

করোনা দূর্যোগে নাজিম দেওয়ান সার্বক্ষনিক নিজেকে ব্যস্ত রেখেছেন মানবতার সেবায়

বর্তমানকণ্ঠ ডটকম / ৭৫ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : প্রাণঘাতি কভিড-১৯ করোনাভাইরাস সৃষ্ট দুর্যোগে সাধারন মানুষকে মানবিক সহায়তা দিতে দিন রাত নিরলস ভাবে কাজ করে চলেছেন চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যন ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান। সার্বক্ষনিক নিজেকে ব্যস্ত রেখেছেন মানবতার সেবায় এ যেন নিজেকে করোনা যুদ্ধে উৎসর্গ করেছেন তিনি। দিন রাত বিরামহীনভাবে খবর নিচ্ছেন উপজেলার ১৪টি ইউনিয়নের কর্মহীন, অসহায় ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের । কখনো নিজ অর্থায়নে, কখনো সকারি, চাল, বা খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করে যাচ্ছেন তিনি।

করোনা মোকাবেলায় শক্ত হাতে অসহায় কর্মহীন ও সুবিধাবঞ্চিত মানুষের প্রাপ্যটুকু সঠিক ভাবে পাওয়ার তদারকি প্রতিনিয়ত করে যাচ্ছেন তিনি। এই মহামারির কারণে কর্মহীন হয়ে পড়া চাঁদপুর সদর উপজেলার সাধারণ মানুষের ক্ষুধা নিবারণে তিনি প্রাাণপ্রণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন।

বর্তমান লকডাউনে সরকারি-বেসরকারি অফিস জরুরী সেবা ছাড়া অনেক অফিসই বন্ধ, ঠিক তখনই প্রতিদিন ছুটে আসেন তিনি নিজ অফিসে। সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটি চলাকালে সাধারণ মানুষ যেন খাদ্য সমস্যায় না পড়ে সরাসরি তদারকির মাধ্যমে সরকারী সকল বরাদ্দ সমূহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমে সুষম হারে বন্টন করার ব্যবস্থা করে যাচ্ছেন তিনি ।

সরকারী বরাদ্দের পাশাপাশি ব্যক্তিগত অর্থায়নে উপজেলার বহু পরিবারকে জরুরী খাদ্য সহায়তার ব্যবস্থা করে দিয়েছেন উপজেলা চেয়ারম্যান নাজিম দেওয়ান। নিজ উদ্যেগে উপজেলার বিভিন্ন স্থানে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট, মাস্ক, সেনিটাইজার বিতরনের ব্যবস্থা করেছেন।

এই মহামারির সময় উপজেলার সকল জনসাধারণকে নিজ ঘরে থেকে ধৈর্য্য ধরার আহবান করেছেন এবং জনগনের প্রয়োজনীয় সকল ব্যবস্থা মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার উপহার সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেয়ার অঙ্গিকার করেছেন তিনি। প্রতিটি ইউনিয়নের জনপ্রতিনিধি এবং গঠনকরা ত্রাণ কমিটির মাধ্যমে জনগনের দোরগোড়ায় খাদ্য সামগ্রী প্রেরণ করা হবে এবং বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ওয়াদা একটি মানুষও এই দূর্যোগ কালিন সময়ে না খেয়ে থাকবেনা।

সেই লক্ষেই আমরা কাজ করে যাচ্ছি। তিনি সবাইকে অনুরোধ করে বলেন, সবাই যেন এই সময়কালে সরকারের নির্দেশ মেনে ঘরে থাকেন এবং নিজে সুস্থ্য থেকে সকলকে সুস্থ্য রাখার জন্য সহযোগিতা করেন।

বর্তমানকন্ঠের সাথে আলাপকালে তিনি উপজেলার সকল জনগনের উদ্যেশ্যে বলেন, সরকার আপনাদের পাশে রয়েছে। আপনারা শুধু ঘরে থাকুন। প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলা করাই এখন আমাদের একমাত্র প্রধান লক্ষ্য।

তিনি আরো বলেন, বাংলাদেশসহ সারাবিশ্বে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। এই মহামারি থেকে আমাদের রক্ষা পেতে হলে জনসচেতনতার কোন বিকল্প নেই। তাছাড়া সরকারি নির্দেশনায় লকডাউন থাকায় মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এর ফলে চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আমাদের নির্দেশ দিয়ে বলেছেন, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সাধারন কর্মহীন মানুষের খাদ্য সহায়তা অব্যাহত রাখতে এবং নির্বচিনি এলাকার জনগনের উদ্যেশে দীপু মনি বলেছেন, সরকার আপনাদের পাশে রয়েছে। আপনারা শুধু ঘরে থাকুন। আপনাদের সকলের সহযোগিতায় প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলা করাই এখন আমাদের একমাত্র প্রধান লক্ষ্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *