শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

গাইবান্ধায় কিস্তি আদায় বন্ধের দাবিতে কমিউনিস্ট পার্টির অবস্থান কর্মসুচি পালন

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৮ পাঠক
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : এনজিও ঋণের উপর কিস্তি আদায় বন্ধের সরকারি প্রজ্ঞাপন জারি উপেক্ষা করে ঋণ আদায়কারীদের শাস্তির দাবিসহ সকল প্রকার কৃষি ঋণের সুদ মওকুপের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন করে।

১৪ জুন রোববার শহরের ১নং ট্রাফিক মোড়ে অবস্থান কর্মসুচি পালন করা হয়। কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সম্পাদকমন্ডলীর সদস্য জাহাঙ্গীর মাষ্টার প্রমুখ। সভায় বক্তারা বলেন, বৈশ্বিক সমস্যা করোনা ভাইরাসের কারণে এনজিও থেকে ক্ষুদ্র ঋণ গ্রহণকারী নিম্নআয়ের মানুষের আয় বন্ধ হয়ে গেছে। সরকার আগামী ৩০ জুন পর্যন্ত এনজিও ঋণের উপর কিস্তি আদায় বন্ধের সরকারি প্রজ্ঞাপন জারি করে। কিন্তু প্রজ্ঞাপন উপেক্ষা করে অনেক এনজিও ঋনের কিস্তি আদায় অব্যাহত রেখে চাপ প্রয়োগ করে চলেছে। এতে করে নিন্মআয়ের মানুষেরা চরম বিপাকে পড়েছেন।

বক্তারা এনজিও কিস্তি আদায়ের মেয়াদ আরও বাড়ানোসহ সকল প্রকার কৃষি ঋণের সুদ মওকুপের দাবি জানান। বক্তারা আরও বলেন, বৈশ্বিক সমস্যা করোনা ভাইরাস বিশ্বকে যখন গ্রাস করে চলেছে। তখন দেশব্যাপী এসব অসাধু এনজিও তাদের ঋণের সুদ আদায়ে ব্যস্ত হয়ে পড়েছে। বক্তারা এসমস্ত এনজিওর বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *