শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

নির্বাচনে বিএনপি এলে তফসিল পুনর্নির্ধারণ করা হবে: ইসি আলমগীর

বর্তমানকণ্ঠ ডটকম / ১৪১ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

বিএনপি দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিলে দলটির সুবিধার্থে তফসিল পুনর্নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

তিনি বলেন, ‘যদি বিএনপি নির্বাচনে আসে তাহলে আমরা যে সিডিউল ঘোষণা করেছি, তাদের অংশগ্রহণের সুবিধার্থে প্রয়োজনে শিডিউল পুনর্নির্ধারণ করতে সম্মত আছি।’

সোমবার (২৭ নভেম্বর) বেলা ১১টায় রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংসদ নির্বাচন উপলক্ষে জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন ইসি আলমগীর।

৭ জানুয়ারিকে ভোটের তারিখ ধরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর।

নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করলেও এখন পর্যন্ত ভোটে আসার কোনো লক্ষণ নেই বিএনপির। দলটি এখনো সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে আন্দোলন করছে। শেষ পর্যন্ত দলটি নির্বাচনে অংশ নিতে চাইলে প্রয়োজন তফসিল পেছানো হতে পারে বলে বেশ কয়েকজন নির্বাচন কমিশনারের বক্তব্যে উঠে আসে।

সোমবার রাজবাড়ীতে জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে নির্বাচন কমিশনার মো. আলমগীরও সাংবাদিকদের সামনে এমন কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে এই নির্বাচন কমিশনার বলেন, ‘সংসদ নির্বাচন হবে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু। ভোটাররা নিরাপদে কেন্দ্রে গিয়ে ভোট দেবেন। আইনশৃঙ্খলা বাহিনী তাদের যথাযথ ভূমিকা রাখবেন। সংবাদকর্মীরা তাদের নীতিমালা অনুযায়ী সংবাদ সংগ্রহ করবেন। ভোটের দিনটি হবে উৎসবমুখর।’

জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ।

এ সময় জেলায় কর্মরত নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *