বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

গাইবান্ধায় জেল সুপারের বিরুদ্ধে হরিজন সম্প্রদায়ের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

বর্তমানকণ্ঠ ডটকম / ২২ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : গাইবান্ধায় জেলা কারাগারে এক হরিজন সম্প্রদায়ের পরিচ্ছন্নতাকর্মীকে মারধরের প্রতিবাদে ২ জুন মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন হরিজন সম্প্রদায়।

এ সময় বিক্ষুব্ধ হরিজনরা আগামী ২৪ ঘন্টার মধ্যে সুষ্ঠু তদন্ত করে অভিযুক্ত জেল সুপার মো. মাহাবুব আলমের বিচার দাবী করেন। পরে জেলা প্রশাসক আবদুল মতিন ও পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামের কাছে প্রতিকার দাবী করে লিখিত অভিযোগ দেওয়া হয়।

এ সময় বক্তব্য রাখেন হরিজন ঐক্য পরিষদের সভাপতি দিলীপ বাঁশফোড়, বাঁশফোড় সম্প্রদায়ের জেলা সভাপতি সন্তোষ বাঁশফোড়, যুব নেতা রাজেশ বাঁশফোড়, কীর্তন বাঁশফোড়সহ অন্যরা।

অভিযোগে বলা হয়, রোববার বিকেলে খাবার খেয়ে পরিচ্ছন্নতা কর্মী ভুট্টু বাঁশফোড় কাজে যোগ দিতে গেলে জেল পুলিশ আ.মমিন তাকে অকথ্য গালিগালাজ করে। এর বিচার চাইতে গেলে জেল সুপার মাহাবুব আলম ক্ষীপ্ত হয়ে পরিচ্ছন্নতা কর্মী ভুট্টুকে বেদম মারপিট করেন।

গুরুতর আহত অবস্থায় স্বজনরা তাকে হাসপাতালে ভর্তি করে। অভিযোগে আরও বলা হয়, মাহাবুব আলম দীর্ঘদিন থেকে অন্যায়ভাবে ভুট্টুর বেতনের টাকা কেটে নিচ্ছেন। তিনি তাকে কারাগারের নির্ধারিত কাজের বাইরে নিজের পারিবারিক কাজ করতে বাধ্য করেন। কথায় কথায় গালি গালাজ ও চাকরীচ্যুতির হুমকি দেন। পরে জেলা প্রশাসক হরিজনদের অভিযোগ তদন্ত করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *