বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

গেইলের ঝড় সামাল দিতে পারলোনা সিলেট

বর্তমানকণ্ঠ ডটকম / ৭৫ পাঠক
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

খেলাধুলা ডেস্ক,,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার, ২০ নভেম্বর ২০১৭: গেইল-ম্যাককালামের ঝড় সামাল দিতে পারলোনা রংপুর রাইডার্স। সিলেটকে ৭ রানে হারিয়ে টানা তিন ম্যাচ হারের পর জয়ে ফিরলো মাশরাফি-গেইল-ম্যাককালামের রংপুর।

সিলেট সিক্সার্সের দুই বাংলাদেশি নাসির হোসেন আর সাব্বির রহমান মিলে গড়েছেন ১১৭ রানের অসাধারণ জুটি; কিন্তু এমন অসাধারণ একটি জুটিও সিলেটকে হারের বৃত্ত থেকে বের করে আনতে পারল না। সাব্বির-নাসিরের অসাধারণ জুটি সত্ত্বেও ৭ রানের দারুণ এক জয় পেয়েছে রংপুর।

সাব্বির ৪৯ বলে খেলেছেন ৭০ রানের দুর্দান্ত একটি ইনিংস। যাতে ছিল ৭টি চার ও দুইটি ছক্কার মার। তবে নাসির হোসেন করেছিলেন হার না মানা ৪৩ বলে ৫০ রান। যদিও এই দুই বাংলাদেশির ইনিংস দুটি বৃথাই গিয়েছে। সিলেটকে থামতে হয়েছিল ৪ উইকেটে ১৬২ রানে।

রংপুরের হয়ে মাশরাফি, সোহাগ গাজী, রুবেল হোসেন ও থীসারা পেরেরা ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরার পুরুস্কার উঠেছে ক্রিস গেইলের হাতে।

রংপুর রাইডার্সের দেয়া ১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচটের মুখে পড়ে সিলেট সিক্সার্স। দলীয় ১৫ রানের মাথায় সোহাগ গাজীর বলে সরাসরি বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরে গেছেন ৪ বলে ৮ রান করা দানুস্কা গুনাতিলকা। অপর অপেনার আন্দ্রে ফ্লেচারের সঙ্গে জুটি গড়তে মাঠে এসেছেন পাকিস্তানি তারকা বাবর আজম।

এর আগে সন্ধ্যায় টসে জিতে মাশরাফিদের ব্যাট করার আমন্ত্রণ জানান সিলেটের অধিনায়ক নাসির হোসাইন।

ব্যাট করতে নেমে টি-২০ বড় দুই বিজ্ঞাপন গেইল-ম্যাককালাম কিছুটা দেখেশুনে শুরু করেন। সময়ের সঙ্গে তারাও চড়াও হয় সিলেটের বোলারদের ওপর। উদ্বোধনী জুটিতে আসে ৮০ রান। দলীয় ৮০ রানে নাসিরের বলে প্ল্যাঙ্কেটের হাতে ক্যাচ দেয়ার আগে ৩ চার ৩ ছক্কায় ২১ বলে ৩৩ রান করে ম্যাককালাম।

এর পর গেইলও বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। দলের স্কোরবোর্ডে যখন ৮৮ রান তখন আবুল হাসানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন ২ চার ও ৫ ছক্কায় ৫০ করা গেইল। আবুলের দ্বিতীয় শিকার হন ৮ রান করা শাহরিয়ার নাফীস।

শেষ দিকে তিসারা পেরেরা ও রবি বোপারার ঝড়ো ব্যাটিয়ে ৭ উইকেটে ১৬৯ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় রংপুর। মিঠুন ২৫ ও রবি বোপারা ১২ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলেন।

সিলেটের হয়ে আবুল হাসান ২টি, নাসির, ব্রেসন্যান ও প্ল্যাঙ্কেট ১টি করে উইকেট দখল করেন।

এদিকে দিনের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়ানামাইটসকে ৪ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তামিমের কুমিল্লা। দ্বিতীয় স্থানে ৯ পয়েন্ট নিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সাকিবের ঢাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *