বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন

গৌরীপরে পিডিবি’র বিদ্যুতের লোডশেডিং।। অসহায় আবাসিক প্রকৌশলী

মো. হুমায়ুন কবির, ময়মনসিংহ । / ৩৪ পাঠক
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন

প্রচণ্ড গরমের সঙ্গে পিডিবির বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ার পাশাপাশি কলকারখানায় উৎপাদন ব্যাহত হচ্ছে। শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাহত হওয়া ছাড়াও অফিস আদালতে কাজকর্ম স্থবির হয়ে পড়েছে। হাসপাতালে গুরুতর অসুস্থ রোগীদের জীবন বিপন্ন হয়ে পড়ছে। শিশু-বৃদ্ধরা আক্রান্ত হচ্ছে নানা জটিল অসুখে।

ময়মনসিংহের গৌরীপুরে ঘন ঘন পিডিবি’র বিদ্যুতের লোডশেডিং এর কারনে স্থানীয় বিদ্যুৎ গ্রাহকরা চরমভাবে অতিষ্ঠ হয়ে পড়েছেন। তাছাড়া প্রতিনিয়ত শম্ভুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে মেরামতের ঘোষণা দিয়ে সারাদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে রাখা হয় এ উপজেলায়। প্রায় তিন মাসের বেশি সময় ধরে গৌরীপুরে চলছে এ অবস্থা। এক্ষেত্রে গৌরীপুর আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী মোঃ বিল্লাল হোসেনের অভিযোগ গৌরীপুরে বিদ্যুৎ গ্রাহকদের প্রাপ্য বিদ্যুৎ থেকে পরিকল্পিতভাবে বঞ্চিত করা হচ্ছে।এতে করে অসহায় বোধ করছেন আবাসিক প্রকৌশলী।

স্থানীয় কয়েকজন বিদ্যুৎ গ্রাহক জানান, গৌরীপুরে প্রায় তিন মাসের বেশি সময় ধরে বিদ্যুতের এ বেহাল অবস্থায় তাদের দৈনন্দিন স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। স্থানীয় পিডিবি কর্তৃপক্ষের নিকট বারবার এ সমস্যা সমাধানের দাবি করা হলেও এর কোন প্রতিকার পাচ্ছেনা তারা।

গৌরীপুর পিডিবি’র বিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে, ময়মনসিংহের শম্ভুগঞ্জ ৩৩/১১ কেভি উপকেন্দ্র থেকে গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, তারাকান্দা ও ফুলপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা হয়ে থাকে। এ বিদ্যুৎ উপকেন্দ্রে সার্কিট ওয়ান বন্ধ রেখে প্রতিনিয়ত মেরামতের কাজ চলে। এ অবস্থায় সার্কিট টু থেকে এ উপজেলায় সীমিত আকারে বিদ্যুৎ সরবরাহ করা হয়। এ কারনে গৌরীপুরে লোডশেডিং শুরু হয়।

গৌরীপুর আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী মোঃ বিল্লাল হোসেন সাংবাদিকদের জানান, গৌরীপুরে বিদ্যুতের এ বেহাল অবস্থার কারনে প্রতিনিয়ত স্থানীয় বিদ্যুৎ গ্রাহকদের তোপের মুখে পড়তে হয় তাকে। এ সমস্যা সমাধানে সংশ্লিষ্ট পিডিবি কর্তৃপক্ষকে অবগত করা হলেও কোন প্রতিকার হচ্ছে না।

তিনি অভিযোগ করে জানান, গৌরীপুরে আরও দুই কেভি বিদ্যুৎ সরবরাহের সুযোগ থাকলেও শম্ভুগঞ্জে দায়িত্বে থাকা সুইচ বোর্ড এসিস্ট্যান্ট (এসবিএ) ফজলুর রহমান ইচ্ছাকৃতভাবে তা সরবরাহ করছেনা। এক্ষেত্রে পরিকল্পিতভাবে বঞ্চিত করা হচ্ছে গৌরীপুর উপজেলাকে। এ সমস্যা সমাধানে ফজলুর রহমানের সঙ্গে কথা বললে অসৌজন্যমূলক আচরণ করে বলে দাবি করেন গৌরীপুর আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী মোঃ বিল্লাল হোসেন।

এ বিষয়ে জানতে চাইলে এসবিএ ফজলুর রহমান অসৌজন্যমূলক আচরণের অভিযোগ অস্বীকার করে জানান, যেটুকু বিদ্যুৎ গৌরীপুরে দেয়ার সুযোগ আছে তা সরবরাহ করা হচ্ছে।

এব্যাপারে সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ-৩) শরীফ উজ্জামান জানান, পাওয়ার স্টেশনের লাইন মেরামতের কাজের কারনে বিদ্যুৎ সরবরাহের এ সাময়িক সমস্যা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *