শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

চাঁদপুরের বিভিন্ন নারী উদ্যোক্তাদের নিয়ে “বিজয়ী” নামে সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ

বর্তমানকন্ঠ ডটকম । / ১৪১ পাঠক
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন

বিজয়ের মাসে চাঁদপুরের বিভিন্ন নারী উদ্যোক্তাদের নিয়ে বিজয়ী নামে সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ হয়। “আমরা নহে দেবী নহে সামান্য নারী, আমরা নারী আমরাই পারি, আমরাই বিজয়ী” এই স্লোগানে “বিজয়ী” নামে আজ বিকালে চাঁদপুরের অভিজাত রেস্টুরেন্ট এ্যারোমায় এক কার্যকরী সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বিজয়ী সংগঠনের মূল উদ্যোক্তা তানিয়া ইশতিয়াক খানের সঞ্চালনায় উপস্থিত নারী উদ্যোক্তাগনের মধ্যে বক্তব্য রাখেন নীলা রহমান, আজমা আক্তার, আমিনা বারী, নুহা তাসনিম, শাহনাজ বেগম৷ এছাড়া অনলাইনে যুক্ত থেকে বক্তব্য ও পরামর্শ প্রদান করেন লবি রহমান কুকিং ফাউন্ডেশন চাঁদপুর জেলা কমিটির প্রেসিডেন্ট শারমিন আক্তার জুই, ইরা খান, ফাহমিদা তন্নী, কাকলি দাস।

উক্ত কার্যকরী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল গ্রীন বাংলা নিউজের সম্পাদক ও বিজয়ী এর উপদেষ্টা আশিক খান। সভায় সকলের সম্মতিক্রমে বিজয়ী এর সভাপতি হিসেবে শারমিন আক্তার জুই এবং জেনারেল সেক্রেটারী তানিয়া ইশতিয়াক খানকে নির্বাচিত করা হয়।

এছাড়া ভাইস প্রেসিডেন্ট – নীলা রহমান,জয়েন্ট সেক্রেটারী- ইরা খান সাংগঠনিক সম্পাদক – আমিনা বারী দপ্তর / কোষাধ্যক্ষ – নূহা তাসনিম কার্যকরী সদস্য – আজমা আক্তার এবং বাকী সদস্যদের নিয়ে পূনাঙ্গ কমিটি করা হবে।

বিজয়ী সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে সংগঠানের উদ্যোক্তা তানিয়া খান বলেন- নারীদের তৈরি পণ্য প্রদর্শন ও বিপণনের সুযোগ করে দেয়ার মাধ্যমে আত্মনির্ভরশীল ও আর্থিক স্বাবলম্বী করা।

বিভিন্ন ট্রেনিং পোগ্রামের ব্যবস্থা করে নিজেদের এবং নারী উদ্যোক্তাদেরকে বিভিন্ন বিষয়ে পারদর্শী করার ব্যবস্থা করা।নারীরা নিজ পরিচয়ে সমাজে পরিচিত হয়ে সমাজের সকল ভাল কাজে সমানভাবে কাজ করবে। খুব কম সময়ের মধ্যে পূনাঙ্গ কমিটি করে অভিষেক অনুষ্ঠান করে বিভিন্ন নারী উদ্যোকাদের উদ্যোক্তা হওয়ার গল্প ম্যাগাজিন আকারে প্রকাশ করা হবে এবং সেরা জীবন থেকে নেওয়া বাস্তব শিক্ষনীয় গল্পগুলোকে পুরুষ্কায়িত করা হবে। সকল নারী উদ্যোক্তাদের পন্যের বিশদ বিবরনসহ বিভিন্ন ম্যাগাজিন বই বের করা হবে। এতে উদ্যোক্তা ও ক্রেতারা সহজেই তাদের পন্য ও মূল্য আদান প্রদান করতে পারবে।

এ সময়ে নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট নীলা রহমান বলেন – চাঁদপুরের নারীদের ভাগ্য পরিবর্তনে কাজ করবে বিজয়ী। এই প্লাটফর্মটি নারীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন, ব্যবসা সম্প্রসারনে সকল ধরনে সহযোগিতা এবং পন্য বিক্রয়ের সুযোগ করে দিবে।

অডিও কনফারেন্সে চাঁদপুরের চাঁদ মুখ নারী উদ্যোক্তা এবং সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট শারমনি আক্তার জুই বিজয়ী এর উদ্যোক্তসহ সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন – চাঁদপুরের মেয়ে হিসেবে চাঁদপুরের নারীদের জন্য কিছু করার ইচ্ছের বহিঃপ্রকাশ হবে এই বিজয়ী সংগঠানের মাধ্যমে।

অর্থনৈতিক স্বাবলম্বীর মাধ্যমে নারীর সামগ্রীক ক্ষমতায়ন প্রক্রিয়া ত্বরাম্বিত করে লিঙ্গ সমতাভিত্তিক সমাজ বিনির্মাণের জন্য বাংলাদেশের সমাজ বাতাবরণের উপযোগী একটি অনন্য উদ্যোগ “বিজয়ী” এর।”বিজয়ী” প্রথমে চাঁদপুর জেলা পর্যায়ক্রমে বিভিন্ন জেলা ও উপজেলায় সম্প্রসারিত করে সমগ্র দেশব্যাপী একটি নারীবান্ধব আলাদা বিপণন ও প্রশিক্ষন নেটওয়ার্ক গড়ে তুলবো ইনশাআল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *