মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

চাঁদপুরে প্রথম আলোর সম্পাদকসহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে মানহানীর মামলা

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৩ পাঠক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

 

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম চাঁদপুর : সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-১ (কচুয়া) আসনের সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীরের বিরুদ্ধে ‘অন্যের টাকায় মহীউদ্দীনের মেডিক্যাল কলেজ ক্রয়’ শীর্ষক সংবাদ প্রকাশ করায় দৈনিক প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানসহ পত্রিকার ৪জন সংবাদিকের বিরুদ্ধে চাঁদপুর সিনিয়র জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট আদালতে ১শ’ কোটি টাকার মানহানী মামলা করা হয়েছে।
রোববার (৬ সেপ্টেম্বর) দুপুরে আদালতে বাদী হয়ে মামলাটি দায়ের করেন কচুয়া উপজেলা পরিষদ এর সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন।
মামলার বাদী অ্যাড. হেলাল উদ্দিন সাংবাদিকদেরকে জানান, গত ৩০ জুলাই ও ৪ সেপ্টেম্বর দৈনিক প্রথম আলো পত্রিকায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর ১ আসনের সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীরের বিরুদ্ধে ‘অন্যের টাকায় মহীউদ্দীনের মেডিক্যাল কলেজ ক্রয়’ শীর্ষক দুটি সংবাদ প্রকাশিত হয়। উল্লেখিত দু’টি সংবাদে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির বিরুদ্ধে যেসব অভিযোগ ও তথ্য উপস্থাপন করা হয়েছে তা সঠিক নয়। এতে জাতীয় এই রাজনীতিবীদের মানসম্মান ও সুনাম-সুখ্যাতির অসামান্য ক্ষতি হয়েছে। প্রকৃতপক্ষে ওই হাসপাতালে মালিকানার শেয়ার তার কোনো অংশ নেই। তিনি অবৈতনিক ও অনারারি হিসেবে হাসপাতালটিতে সম্পৃক্ত ছিলেন।
বাদী আরো জানান, এই মিথ্যা সংবাদের কারণে ড. মহীউদ্দীন খান আলমগীরের প্রায় ১শ’ কোটি টাকার মানহানী হয়েছে। এ কারণে মামলাটি করা হয়। মামলাটি আমলে নিয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ মামলাটি আমলে নিয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপারকে অভিযোগ তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *