মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

চাঁদপুরে ২৯ জনের করোনা রিপোর্ট নেগেটিভ, সুস্থ্য ১জন

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৯ পাঠক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুর জেলায় এই পর্যন্ত ১৮৭ জনের করোনাভাইরাস এর পরীক্ষার নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করেছেন। এর মধ্যে ১৩৯ জনের রিপোর্ট এসেছে। অপেক্ষমান আছে ৪৮টি। এর মধ্যে আক্রান্ত ১০জন। একজনের মৃত্যু হয়েছে। আরেকজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

রোববার (১৯ এপ্রিল) দুপুরে নতুন করে আরো ২৯ জনের রিপোর্ট এসেছে। তাদের সকলের রিপোর্ট নেগেটিভ। অর্থাৎ তারা কেউই করোনাভাইরাসে আক্রান্ত নন।

চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানাগেছে, চাঁদপুরে মোট রিপোর্ট এসেছে ১৩৯ জনের। এর মধ্যে করোনা ভাইরাস পজেটিভ আসে ১০টি। এই পর্যন্ত জেলা ও উপজেলা থেকে ১৮৭ টি নমুনা সংগ্রহ করে
আইইডিসিআর এ পাঠানো হয়।

করোনায় আক্রান্তদের মধ্যে চিকিৎসাধীন আছেন ৮জন। প্রথম আক্রান্ত মতলব উত্তরের জামাই সুজন সুস্থ হয়ে ফের শ্বশুর বাড়ি ফিরেছেন। এছাড়া ১জনের মৃত্যু হয়েছে।

তিনিও মতলব উত্তর উপজেলায় বাড়ী এবং চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের কামরাঙ্গা এলাকার জামাতা। তার মৃত্যুর পরে রিপোর্ট প্রজেটিভ জেনেছেন স্বাস্থ্য বিভাগ।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ জানান, রোববার দুপুরে যে ২৯জনের রিপোর্ট পাওয়া গেছে তার সবগুলো করোনা নেগেটিভ। বাকি ৪৮ টি রিপোর্ট এর মধ্যে কিছু আজকে বিকেলে আসতে পারে। আর আইসোলেশনে আছেন চাঁদপুর সদর হসপিটালে ২ জন।

অপরদিকে চাঁদপুরের মতলব উত্তরে বাড়ী করোনায় আক্রান্ত হয়ে এক ব্যবসায়ী মারা গেছেন। রোববার (১৯ এপ্রিল) সকাল ৮টার দিকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল প্রায় ৪৮। জহিরাবাদ ইউনিয়নের নেদামদী গ্রামে তার পৈত্রিক বাড়ী।

পারিবারিক সূত্রে জানা যায়, মারা যাওয়া ওই ব্যক্তি নারায়ণগঞ্জের চাষারা এলাকায় কাঁচামালের ব্যবসায়ী ছিলেন। সেখানেই তিনি পরিবার নিয়ে বসবাস করতেন। ঈদসহ বিভিন্ন পারিবারিক ও সামাজিক অনুষ্ঠানে মাঝে মাঝে তিনি এলাকায় আসতেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *