শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

ভূতের করোনা পজিটিভ!

বর্তমানকণ্ঠ ডটকম / ৬১ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

সাংবাদিক ও কথাশিল্পী মাইদুর রহমান রুবেলের জন্মদিনে সামনে এলো ‘ভূতের করোনা পজিটিভ’! এমন কথায় হয়তো অবাক হচ্ছেন সবাই। মূল ঘটনা হচ্ছে করোনাকালের দিনগুলোই উপজীব্য করে একটি গ্রন্থ প্রকাশ করেছেন রুবেল। যার নাম ‘ভূতের করোনা পজিটিভ’।

শিশু-কিশোরদের জন্য লেখা হলেও যুগল গল্পের বইটি বড়দের জন্যও সমান প্রাসঙ্গিক। প্রতিনিয়ত মানুষকে ভয় দেখানো বা ভয় দেখাতে চাওয়া ভূতেদের কি হাল হলো করোনার এই মৌসুমে সেই বিষয়গুলোই উঠে এসেছে ‘ভূতের করোনা পজিটিভ’ বইতে। করোনায় মানুষের ভয় কিংবা স্বাস্থ্যবিধি উপেক্ষা করার বিষয়গুলো গল্পের গাঁথুনিতে তুলে ধরেছেন কথাশিল্পী মাইদুর রহমান রুবেল।

করোনার কারণে ঘটা করে বইটির মোড়ক উন্মোচন না করলেও লেখক মাইদুর রহমান রুবেল বলেছেন, করোনায় মানুষের বেঁচে থাকাই যখন কঠিন। সেই সময়ে বই কেনা বিলাসিতা মাত্র। কমেছে মানুষের ক্রয় ক্ষমতা। নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে নাভিশ্বাস উঠেছে। এরমধ্যে বই কিনতে শিশুদের বায়না পুরণ করতে গিয়ে অভিভাবকদের অর্থ কষ্ট বা মনোকষ্ট যাতে না বাড়ে তাই বিকল্প চিন্তা করেছি। তাই এ বছর বই বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছি। মূলত সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলে পাঠানোর পরিকল্পনা রয়েছে বইটিকে।

দুই দশক ধরে লেখালেখি করছেন কথাশিল্পী মাইদুর রহমান। ২০১১ সালে তার প্রথম ছোট গল্পের বই প্রকাশিত হয় নাম ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’। তার দ্বিতীয় ছোটগল্প সংকলন ‘কন্যা রাশি’। শিশুতোষ গল্পগ্রন্থ ‘ভূতের রাজ্য’ পাঠক নন্দিত হয়। এ ছাড়া ‘দুষ্টু ভূতের কাণ্ড’ ও ‘সারি সারি ভূতের বাড়ি’ জনপ্রিয়তা পায় শিশু-কিশোরদের কাছে। টেলিভিশন সাংবাদিকতা নিয়ে লিখেছেন ‘টেলিভিশন সংবাদ ও সাংবাদিকতা’ । ‘বক্তৃতা শেখার কৌশল’ নিয়ে লিখেছেন জনপ্রিয় একটি বই। সম্পাদনা করেছেন ‘হন্টেড এক্সক্লুসিভ’ ও ‘সায়েন্স ফিকশন এক্সক্লুসিভ’সহ বেশ কিছু গ্রন্থ সম্পাদনা করেছেন মাইদুর রহমান রুবেল।

বইটি প্রকাশ করেছে কালস্রোত পাবলিকেসন্স। বইটি পাওয়া যাব রকমারি ডটকমসহ বিভিন্ন অনলাইন বুক শপে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *