বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

চাঁদপুর : বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী দেলোয়ার হোসেন মারা গেছেন

বর্তমানকণ্ঠ ডটকম / ১৯ পাঠক
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : মুক্তিফৌজ ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার সভাপতি, লেখক, শিক্ষানুরাগী ও মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন আর বেঁচে নেই। সোমবার (১৫ জুন) দিনগত রাতে তিনি শহরের মাদ্রাসারোড নিজ বাসায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তবে তিনি রাতে ঘুমানোর আগ পর্যন্ত কোন ধরণের অসুস্থ্যতা ছিলেন না বলে পারিবারিক সূত্রে জানা গেছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। মরহুমের বড় ছেলে সজিব জানান, তার পিতা রাতে খাবার খেয়েছেন। প্রতিদিনের মত ঘুমিয়ে পড়েন। সকালে তার কক্ষে অন্ধকার দেখে ওই কক্ষে প্রবেশ করেন। পিতার নিস্তব্দতা স্থানীয় চিকিৎসক ডেকে এনে নিশ্চিত হন তিনি মারা গেছেন।

এদিকে জানা গেছে, ছোট ছেলে রাজিব ঢাকায় থাকেন। সে আসলে মরহুমের নামাজে জানাযার সময় নির্ধারণ হবে। প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন এর অসিয়ত অনুসারে নিজ বাড়ী হাজীগঞ্জের অলিপুর এলাকায় দাফন করা হবে।

মঙ্গলবার বেলা সারে ৩ টায় বাসস্ট্যান্ড গৌরে গরিবা জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের প্রথম জানাজর নামাজ অনুষ্ঠিত হয়, জানাজার নামাজের ইমামতি করেন বিষনদী ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ জসিম উদ্দিন, এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক কাজী সাহাদাৎ, বীর মুক্তিযোদ্ধা সর্দার আবুল বাসারসহ অসংখ্য মুসল্লিগন, মরহুমেন ২য় জানাজার নামাজ রাত সারে ৮ টায় তার গ্রামের বাড়ী হাজীগঞ্জের অলিপুরে অনুষ্ঠিত হবে, এবং রাষ্ট্রিয় মর্যাদা শেষে পারিবারিক কবরস্তানে তার দাফন সম্পন্ন করা হয়।

অপরদিকে চাঁদপুরের সকলের পরিচিত মুখ প্রকৌশলী দেলোয়ার হোসেন এর মৃত্যুতে সর্বমহলে শোকের ছায়া নেমে এসেছে। চাঁদপুরের সুধীমহন মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ এবং সমবেদনা জ্ঞাপন করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *