শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে ভাইকে হত্যার দায়ে সৎ ভাইয়ের ফাঁসি

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৮ পাঠক
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে ভিটা বাড়ির জমিজমা নিয়ে সৃষ্ট বিরোধের জেরে বড় ভাই জাহাঙ্গীর আলমকে (৫২) কুপিয়ে হত্যার দায়ে সৎ ভাই কেতাব আলীকে (২৮) ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১ লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার(১৪’জানুয়ারী) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে দন্ডাদেশ ঘোষণা করেন।

নিহত ও দন্ডিত উভয়ই জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাউসনগর গ্রামের বিশারত আলী ওরফে বিশুর ছেলে।

মামলার বরাত দিয়ে সরকারী আইনজীবী আঞ্জুমান আরা জানান,২০১৮ সালের ৩’মে দিবাগত রাত ১টার দিকে মনাকষা চৌধুরী পাড়া গ্রামে সড়কের উপর হাসুয়া দিয়ে বড় ভাই ডিম বিক্রেতা জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করে সৎ ভাই কেতাব আলী। ভিটা বাড়ির জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধের জেরে সড়ক পাশে ওঁৎ পেতে থেকে ভাই বাড়ি ফেরার পথে সে তাকে হত্যা করে পালিয়ে যায়।

এ ঘটনায় পরদিন ৪’মে শিবগঞ্জ থানায় কেতাব আলীকে একমাত্র আসামী করে মামলা করেন নিহতের ছেলে অসিম আলী (২৬)। মামলার পরপরই পুলিশ আসামীকে গ্রেফতার করে ৫’মে আদালতে পাঠায়।

মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মাহতাব আলী ২০১৮ সালের ২৫ জুলাই আসামী কেতাব আলীকে একমাত্র অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

১৭ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানীর পর আদালত মঙ্গলবার কেতাব আলীকে দোষি সাব্যস্ত করে সাজা ঘোষণা করেন।

আসামী পক্ষ আইনজীবী নিযুক্ত না করায় আদালতের নির্দেশে স্টেট ডিফেন্স হিসেবে আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী সাদরুল আমীন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *