মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে যে যার মুখোমুখি

স্পোর্টস ডেস্ক | বর্তমানকণ্ঠ ডটকম- / ৭৬ পাঠক
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

শেষ হলো চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের জমজমাট লড়াই। যেখানে তৈরি হয়েগেছে শেষ চারের লাইনআপ। সেমিতে এবার জায়গা করে নিয়েছে দুই ইতালিয়ান ক্লাব এবং একটি করে ইংলিশ ও স্প্যানিশ ক্লাব।

২০২২-২৩ মৌসুমে শেষ চারে প্রথম দল হিসেবে পা রাখে রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলে তারা চেলসিকে হারায় ৫ গোলে। অপরদিকে ম্যানচেস্টার সিটি নিজেদের প্রথম ম্যাচে বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলে হারায়। প্রতিপক্ষের মাঠে জয় না পেলেও ১-১ গোলে ড্র করে তারা। প্রথম লেগে জয় থাকায় সেমিফাইনাল নিশ্চিত হয় ম্যানসিটির। আগামী ১১ মে রিয়াল-ম্যানসিটি সান্তিয়াগো বার্নাব্যুতে লড়বে ফাইনালের ওঠার দৌড়ে।

অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে দুই ইতালিয়ান ক্লাব ইন্টার ও এসি মিলান। যেখানে ইন্টার মিলান শেষ ২০১০ সালে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে খেলেছিল। সেবার অবশ্য শিরোপাটা নিজদের ঘরে তুলেছিলেন। এবার চ্যাম্পিয়ন হবে কিনা সেটা পরে জানা যাবে। তবে ১৩ বছর পর আবার সেমির টিকিট নিশ্চিত করা সিরি আর ক্লাবটির স্বস্তির খবর।

অপরদিকে ২০০৪-০৫ মৌসুমে শেষবার চ্যাম্পিয়ন্স লিগে মিলান ডার্বির সাক্ষী হয়েছিল ফুটবলপ্রেমীরা। দীর্ঘ ১৮ বছর পর আবারও চ্যাম্পিয়ন লিগে মিলান ডার্বি দেখার অপেক্ষায় সবাই। এবারের লড়াইটা হবে ফাইনালে উঠার জন্য। আগামী ১০ মে প্রথম লেগের লড়াইয়ে মুখোমুখি হবে দুই ইতালিয়ান জায়ান্ট দল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *