1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:৫৫ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

জিম্বাবুয়কে বদ করতে যে পরিকল্পনায় মাঠে নামছে টাইগার বাহিনী

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ১৪ জানুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,রোববার, ১৪ জানুয়ারী ২০১৮: পরিবর্তিত পরিস্থিতি, পরিবেশ, আবহাওয়া, কনকনে ঠান্ডা এবং ঘন কুয়াশার কারণে ত্রিদেশীয় সিরিজে টিম কম্বিনেশন কেমন হবে তা নিয়ে জল্পনার শেষ নেই। আগেই জানা গেছে, ইমরুল কায়েস প্রথম ওয়ানডে খেলতে পারছেন না। তার পরিবর্তে তামিমের সঙ্গে ইনিংস ওপেন করবেন এনামুল হক বিজয়। আর তিন নম্বরে অর্থাৎ ওয়ানডাউনে ব্যাট করবেন সাকিব আল হাসান। বিকেলেই অধিনায়ক মাশরাফি এবং টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানিয়েছিলেন, ঘন কুয়াশা এবং শিশির ভেজা উইকেটের কারণে হয়তো চার পেসার নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

কিন্তু প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলেই পুরনো ফর্মুলায় ফিরে যাচ্ছে টিম বাংলাদেশ। এই ক’দিন শোনা গিয়েছিল হিমশীতল আবহাওয়া, ঘন কুয়াশার কারণে বাংলাদেশের লক্ষ্য পরিকল্পনা ও লাইনআপে রদবদল ঘটতে পারে। জোর গুঞ্জন ছিল সাকিব আল হাসানের সঙ্গে নাসির হোসেন এবং মাহমুদউল্লাহ রিয়াদকে স্পিন বিকল্প ধরে চার পেসার নিয়ে মাঠে নামবে বাংলাদেশ।

তবে প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলেই শেষ পর্যন্ত ওই পরিকল্পনা থেকে সরে আসতে যাচ্ছে মাশরাফিরা। আজ (রোববার) রাতে টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে বাংলাদেশ মাঠে নামবে সাত ব্যাটসম্যান (তামিম, বিজয়, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, সাব্বির ও নাসির) ও তিন পেসার এবং এক স্পেশালিস্ট স্পিনার নিয়ে।

তাহলে একাদশে আসছেন কারা? পেসারের কোটায় অধিনায়ক মাশরাফি অটোমেটিক চয়েজ। সঙ্গে নিজেকে খুঁজে ফিরলেও কাটার মাস্টার মোস্তাফিজ থাকবেন অনিবার্যভাবেই। বিপত্তি বেধেছে থার্ড সিমার কে, তা নিয়েই। ভাবা হচ্ছিল শিশির ভেজা আবহাওয়ায় আবুল হোসেন রাজু কিংবা সাইফুউদ্দিনদের যে কেউ একজন কিংবা দু’জন খেলবেন; কিন্তু রোববার রাতে টিম মিটিংয়ের পর জানা গেল চমকপ্রদ তথ্য। আবুল হোসেন রাজু কিংবা সাইফউদ্দিনের কেউই থাকছেন না। জিম্বাবুয়ের সাথে আগামীকাল (সোমবার) তিন জাতি ক্রিকেটের প্রথম ম্যাচে থার্ড সিমার হিসেবে খেলবেন অভিজ্ঞ রুবেল হোসেন।

বাঁ-হাতি সাকিব তো আছেনই। তার সঙ্গে একাদশে স্পিন স্পেশালিস্ট হিসেবে দেখা যাবে আরেক বাঁ-হাতি সানজামুল ইসলামকেও। জানা গেছে, জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপে ডানহাতি ব্যাটসম্যান বেশি থাকায় স্পিনারের কোটায় মিরাজের বদলে বাঁহাতি সানজামুলকে নেয়া হয়েছে। বাঁ-হাতি ব্যাটসম্যান বেশি থাকলে মিরাজই হয়তো সাকিবের সঙ্গী হয়ে যেতেন।

টিম ম্যানেজমেন্ট সূত্র আরও নিশ্চিত করেছে, জিম্বাবুয়েনেরা বরাবরই পেস বল ভালো খেলে। বাংলাদেশের মাটিতে শেষ আট ম্যাচের সবগুলোতে হেরে যাওয়া জিম্বাবুয়েকে বধ করতে স্পিনই অনেক কার্যকর অস্ত্র। তাই প্রচণ্ড শীত আর কুয়াশার মধ্যেও চার পেসার খেলানোর চিন্তা বাদ দিয়ে ক্রেমার বাহিনীকে হারাতে তিন পেসার ও দুই স্পিনার ফর্মুলায় মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ।

বলার অপেক্ষা রাখে না, এই সিরিজ দিয়েই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন এনামুল হক বিজয়। জাগো নিউজে আগেই প্রকাশ করা হয়েছিল, তামিম ইকবালের সঙ্গে ইনিংস ওপেন করতে যাচ্ছেন বিজয়। জাগো নিউজের পাঠকরা আগেই আরও একটি বিষয় জেনে গেছেন। সেটা হচ্ছে, ওয়ানডাউনে খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান। আজ (রোববার) বিকেলে সে তথ্য আবারও নিশ্চিত করে দিয়েছেন টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

ফলে প্রথম ম্যাচে বাংলাদেশের একাদশ দাঁড়াচ্ছে :
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন এবং সানজামুল ইসলাম।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD