শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

ঝিনাইদহ সদর হাসপাতালে ডক্টরস সেফটি বুথ স্থাপন

বর্তমানকণ্ঠ ডটকম / ১১১ পাঠক
শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

জাহিদুর রহমান তারিক, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : ঝিনাইদহে বন্ধু সংগঠন রাইট ফ্রেন্ডস সোসাইটি ও ব্যাচ ৯৮ (কাঞ্চন নগর স্কুল) এর যৌথ উদ্যোগে ঝিনাইদহ সদর হাসপাতালের ফ্লু কর্নারে একটি ডক্টরস সেফটি বুথ স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বুথটির আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম, পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা. আয়ুব আলী ও আরএমও ডা. অপূর্ব কুমার সাহাসহ আরও অনেকে।

করোনা আতঙ্কের মধ্যে হাসপাতালে সেবা নিতে আসা কোনো রোগীর মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, সেবিকা এবং অন্যান্যরা ঝুঁকির মধ্যে না পড়েন এবং রোগীরাও যাতে সুরক্ষিত থাকেন সেজন্য এ চেম্বার চালু করা হয়েছে। সম্পূর্ণ কাচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দুটি ছিদ্র দিয়ে গ্লাভস পরা হাত বের করে রোগীদের সেবা প্রদান করা হবে।

আউটডোরে এবং জরুরি বিভাগে আসা রোগীরা এখান থেকেই সেবা নিবেন। যাদের ভর্তি হওয়া প্রয়োজন তাদের স্ব-স্ব ওয়ার্ডে পাঠানো হবে। তবে গুরুতর জখম রোগী জরুরি বিভাগে গিয়েই চিকিৎসা নেবেন। চেম্বারে স্থাপন করা সাউন্ড সিস্টেমের মাধ্যমে চিকিৎসক এবং বাইরে থাকা রোগীর মধ্যে কথোপকথন হবে। এসময় বন্ধু সংগঠন রাইট ফ্রেন্ডস সোসাইটির প্রতিনিধি শাহীনূর আলম লিটন বলেন, দেশের করোনা যুদ্ধে ফ্রন্ট লাইন যোদ্ধা চিকিৎসকদের নিরাপত্তার দরকার সবার আগে। এর আগে নড়াইল সদর হাসপাতালে এমন একটি বুথ স্থাপন হওয়ার খবরে আমরা উৎসাহ বোধ করি।

আজ আমাদের বন্ধু সংগঠন থেকে ঝিনাইদহেও এমন একটি বুথ করা হলো। আমরা মনে করি এটি স্খাপনের মাধ্যমে চিকিৎসকরা নিরাপদে থেকে চিকিৎসা সেবা দিতে সক্ষম হবে। যার ফলে ডাক্তারদের নিরাপত্তার পাশাপাশি রোগীদের চিকিৎসা সেবাও নিশ্চিত হবে।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বলেন, সদর হাসপাতালের ফ্লু কর্নারে ডক্টরস সেফটি বুথ স্থাপন করার জন্য জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বন্ধু সংগঠন রাইট ফ্রেন্ডস সোসাইটি ও ব্যাচ ৯৮ (কাঞ্চন নগর স্কুল) কে জানাই আন্তরিক ধন্যবাদ অভিনন্দন ও শুভেচ্ছা। তিনি আরও বলেন প্রিয় মাতৃভূমির এই ক্রান্তিকালীন মূহুর্তে আপনাদের এই অবদান আমরা গভীরে ভাবে স্মরণ করবো। আপনারা সুস্থ থাকুন এবং আমাদের সকলের পাশে থাকুন। আমরা আপনাদের সকলের সুস্থ্যতার জন্য আছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *