শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

টাঙ্গাইল মহাসড়কে ৭০ কি.মি. যানজট

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৩ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

মির্জাপুর (টাঙ্গাইল),বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ :ঘন কুয়াশা এবং রাস্তা ভাঙা-চোরা থাকায় টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন স্থানে ৭০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজট দেখা দিয়েছে। এতে যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে বলে জানা গেছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন অংশে চার লেন প্রকল্পের কাজ চলমান ও সেইসঙ্গে গতকাল শনিবার সন্ধ্যার পর থেকে ঘন কুয়াশা থাকার কারণে যানজট আরও প্রকট আকার ধারণ করেছে।

আজ রবিবার মহাসড়কের বিভিন্ন স্থানে গিয়ে দেখা গেছে, ভাঙা রাস্তায় যানবাহন আটকে এবং ঘন কুয়াশার কারণে যানজটে স্থবির হয়ে পড়েছে মহাসড়ক। পরিবহন শ্রমিকরা ও যাত্রীরা অভিযোগ করেছেন-রামনা বাইপাস, করটিয়া, নাটিয়াপাড়া, জামুর্কি, ইচাইল, ধেরুয়া, হাঁটুভাঙ্গা ও কালিয়াকৈর এলাকায় ৭-৮টি মালবাহী ট্রাক ও দুটি যাত্রীবাহী বাস ফেঁসে গিয়ে যানজট সৃষ্টি হচ্ছে। টাঙ্গাইল থেকে ঢাকা যাওয়ার দেড় ঘণ্টার পথ পাড়ি দিতে সময় লাগছে ১২-১৪ ঘণ্টা। ঘন কুয়াশা, তীব্র শীত ও তীব্র যানজটের ফলে নারী, শিশু ও অসুস্থ রোগী এবং বৃদ্ধাদের দুর্ভোগের শেষ নেই। যানজট এড়ানোর জন্য অনেকেই পায়ে হেঁটেই নিজ নিজ গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন।

অন্যদিকে চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত মহাসড়ক জুড়েই এখন তীব্র যানজটে স্থবির। সবচেয়ে বেশি দুর্ভোগ দেখা দিয়েছে মির্জাপুর থেকে কালিয়াকৈরের চন্দ্রা মোড় পর্যন্ত এবং নাটিয়াপাড়া থেকে টাঙ্গাইলের রামনা বাইপাস ও টাঙ্গাইল নতুন বাস টার্মিনাল থেকে এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু পর্যন্তএলাকায়। যানজটের কারণে উত্তরাঞ্চল ও টাঙ্গাইলের মধুপুর, ধনবাড়ি, জামালপুর ও শেরপুর জেলার অধিকাংশ যানবাহন বিকল্প মহাসড়ক হিসেবে সখীপুর-ভালুকা, টাঙ্গাইল-ময়মনসিংহ হয়ে ময়মনসিংহ-ঢাকা রাস্তায় চলাচল করছে বলে পরিবহন শ্রমিকরা জানিয়েছেন। মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় এই যানজট এখন চন্দ্রা থেকে গাজীপুর ও চন্দ্রা থেকে বাইপাইল-নবীনগর ও বাইপাইল-আশুলিয়া-উত্তরা পর্যন্ত ছড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ এ কে এম মিজানুল হক মিজানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, একদিকে ভাঙা রাস্তা, অপর দিকে ঘন কুয়াশার কারণে যানবাহন চলাচল করতে পারছে না। তীব্র শীত উপেক্ষা করে যানজট নিরসনের জন্য ট্রাফিক পুলিশ, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু জাতীয় মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজট অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *