বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

ডিএনসিসি উপ-নির্বাচনে মেয়র পদে ৬ জনের মনোনয়ন জমা

বর্তমানকণ্ঠ ডটকম / ৫৫ পাঠক
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক । বর্তমানকণ্ঠ ডটকম-
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদের উপ-নির্বাচনে লড়তে আগ্রহী ৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নতুন যুক্ত ৩৬ ওয়ার্ডের সাধারণ নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৩২৫ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৭০ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (৩০ জানুয়ারি) মেয়র পদে এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমার শেষ সময় ছিল।

উত্তরের সহকারী রিটার্নিং নজরুল ইসলাম জানান, এ পর্যন্ত মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৬৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের মো. আতিকুল ইসলাম, জাতীয় পার্টির সংগীত শিল্পী শাফিন আহমেদ, পিডিপির শাহীন খান, এনডিএম এর ববি হাজ্জাজ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন মোহাম্মদ আব্দুর রহিম।

দক্ষিণের সহকারী রিটার্নিং কর্মকর্তা ইউসুফ রহমান জানান, সাধারণ কাউন্সিলর পদে ১৫৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৫ জন মনোনয়নপত্র জমা দেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ নির্বাচন, ৯ ও ২১ নম্বর ওয়ার্ডে কাউন্সির পদে উপ নির্বাচন এবং উত্তর ও দক্ষিণের সম্প্রসারিত ৩৬টি ওয়ার্ডে সাধারণ ও ১২টি সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট হবে ২৮ ফেব্রুয়ারি।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার পর যাচাই-বাছাই হবে ২ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। সব প্রক্রিয়া শেষে ২৮ ফেব্রুয়ারি ভোট হবে নির্বচনী এলাকায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *