বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় এগিয়ে নিতে চাই: ত্রাণমন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৪ পাঠক
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

মতলব উত্তর (চাঁদপুর),বর্তমানকণ্ঠ ডটকম,শনিবার,২০ জানুয়ারী ২০১৮: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, নতুন শিক্ষা ব্যবস্থার মাধ্যমে আধুনিক বাংলাদেশের নির্মাতা তৈরি করতে হবে। এজন্য আমরা নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষা ও বিশ্বমানের জ্ঞান অর্জনে এগিয়ে নিতে চাই। শুধু সরকারি অর্থে এই শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। এ জন্য বেসরকারি উদ্যোগ প্রয়োজন।

শনিবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, নবীন বরণ ও আইসিটি ভবনের ভিত্তিফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের জন্য ক্লাসের পাঠ্য পুুস্তকের উপর যেমন জোর দিতে হবে, তেমন পরিপূর্ণ শিক্ষা অর্জনে আমাদের শিক্ষার্থীদের বাহিরের সব জগতকেও জানতে হবে, বুঝতে হবে।

ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ গভর্নিং বডির সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপুর সভাপতিত্বে প্রফেসর কামরুল হাসান ও ক্রীড়া শিক্ষক একেএম আজাদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ত্রাণমন্ত্রীর স্ত্রী পারভীন চৌধুরী রীনা, জেলা পরিষদের চেয়ারম্যান হাজী ওচমান গণি পাটওয়ারী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ, মহিলালীগের উপদেষ্টা সুবর্ণা চৌধুরী বীনা, কলেজ গভর্নিং বডির শিক্ষা হিতৌষী সদস্য ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর পরিচালক সাইফুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ এসএম আবুল বাশার। মানপত্র পাঠ করেন উপাধ্যক্ষ হোছাইন মো. ইয়াছিন।

বক্তব্য রাখেন ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মনির হোসেন, শিক্ষার্থী আছিয়া আক্তার ও রাবেয়া আক্তার।

সকালে আইসিটি ভবনের ভিত্তিফলক উন্মোচন করেন মন্ত্রী। পরে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়। নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়।
নবীনবরণ অনুষ্ঠান শেষে মন্ত্রী কলেজের সাংস্কৃতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন এবং কিছু সময় সাংস্কৃতি অনুষ্ঠান উপভোগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *