1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:৩৯ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

নাইজেরিয়ার কাছে বড় হার আর্জেন্টিনার

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭

ক্রীড়া ডেস্ক,বর্তমানবণ্ঠ ডটকম: নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে চারটি গোল হজম করেছে মেসির দল আর্জেন্টিনা। নির্ধারিত সময় শেষে ২-৪ গোলে জয়ী হয়েছে নাইজেরিয়া।
স্থানীয় সময় মঙ্গলবার দিবাগত রাতে রাশিয়ার ক্রসনাধারের স্টেডিয়ামে লড়াইয়ে নামে দুই দল। মেসিকে ছাড়া এ ম্যাচে আর্জেন্টিনার শুরুটাও বেশ ভালো হয়েছিল। ম্যাচে ২৭ মিনিটে ইভের ভানেগার গোলে এগিয়ে যায় তারা। ব্যবধান দ্বিগুণ করতেও খুব একটা সময় লাগেনি, ৩৬ মিনিটে সার্জিও অ্যাগুয়েরোর দারুণ গোলে ব্যবধান ২-০ করে ফেলে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মেসিকে ছাড়াই এ দিন মাঠে নামে আর্জেন্টিনা। রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে আবার বার্সেলোনায় ফিরে গেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

নাইজেরিয়ার সঙ্গে ম্যাচের প্রথমার্ধেই দুইটি গোল করলেও বিরতির পর গোলের দেখা না পাওয়া আর্জেন্টিনাকে হতাশা পেয়ে বসে। ২৭ মিনিটে প্রথম গোলটি করেন আর্জেন্টিনার ইভের ভানেগা। আর ৩৬ মিনিটের মাথায় দলের দ্বিতীয় গোলটি করেন সার্জিও আগুয়েরো। এ নিয়ে আন্তর্জাতিক ফুটবলে তাঁর গোলর সংখ্যা পৌঁছাল ৩৬ এ। এরপরে আর কোন গোলের দেখা পায়নি সাম্পাওলির শিষ্যরা।

দুটি গোল হজম করে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালায় নাইজেরিয়া। ম্যাচের ৪৪ মিনিটে প্রথম গোল পরিশোধ করে নাইজেরিয়ার সুপার ইগলেস। কেলেচি ইহিয়েনাচোর করা ফ্রি কিক শট থেকে পাওয়া গোলে খেলায় ফিরে আসে নাইজেরিয়া। বিরতির পরে ম্যাচে আধিপত্য বিরাজ করতে থাকে কেলেচি ইহিয়েনাচো, ভিক্টর মোসেস, আলেক্স আইয়োবিররা। খেলার ৫২ মিনিটের মাথায় আর্জেন্টিনার জালে আলেক্স ইওবির গোলে ম্যাচে দারুণভাবে ফিরে আসে নাইজেরিয়া। ৫৪ মিনিটে আর্জেন্টিনার গোলরক্ষক অগাস্টিন মার্চেসিনকে পাশ কাটিয়ে গোল করেন ২১ বছর বয়সী ব্রিয়ান ইডোউ। আর ৭৩ মিনিটের মাথায় আর্জেন্টিনার জালে আলেক্স আইয়োবির আরও একটি গোল করলে ২-৪ গোলে জয়ী হয়ে মাঠ ছাড়ে নাইজেরিয়া। আফ্রিকান অঞ্চলের গ্রুপ বি থেকে অপরাজিত নাইজেরিয়া ইতিমধ্যে নিশ্চিত করেছে রাশিয়া বিশ্বকাপ।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD