1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

নারায়ণগঞ্জ-২ আসনে নৌকা প্রতিকে মনোনয়ন প্রত্যাশী ইকবাল

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শনিবার, ৯ জুন, ২০১৮

এ, আর কামাল শেখ,নরসিংদী প্রতিদিন,শনিবার, ০৯ জুন ২০১৮:
আগামী একাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে আ’মীলীগ’র নৌকা প্রতিক মনোনয়ন পেতে ব্যাপক কাজ করে যাচ্ছেন জেলা আ’মীলীগ’র যুগ্ন সাধারণ সম্পাদক ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির আইটি বিষয়ক সম্পাদক ইকবাল পারভেজ।

নারায়ণগঞ্জ- ২ (আড়াইহাজার) আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে,জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সবসময় সাধারণ মানুষের পাশে থাকা এ পরিচ্ছন্ন সাহসী নেতা ইকবাল পারভেজ মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন। আড়াইহাজার বাসির দাবী আগামী জাতীয় নির্বাচনে আ’মীলীগে’র নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ইকবাল পারভেজ অন্যতম।

ইকবাল পারভেজকে নিয়ে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের দলীয় নেতাকর্মীরা স্বপ্ন দেখতে শুরু করেছে,তার বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে খাগকান্দা ইউনিয়ন,উচিৎপুরা,মাহমুদ পুর,বিশনন্দী, গোপালদী পৌরসভা হাইজাদী, ফতেপুর,সাতগ্রাম,কালাপাহাড়িয়া,ধুপ্তারা,আড়াইহাজার পৌরসভাসহ নিজ গ্রাম বাসীর আস্থা ও ভালাবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন ইকবাল পারভেজ।

ইকবাল পারভেজের সঙ্গে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, জেলা আওয়ামীলীগ নেতা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হেলো সরকার, উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুর রশিদ ভুইয়ার মত জাদরেল নেতারাও। এছাড়াও সাবেক এমপি এমদাদুল হক ভুইয়াও সার্বক্ষনিক ইকবাল পারভেজের পাশে থেকে দিক নির্দেশনা দিচ্ছেন এবং কাজ করছেন। তার নিজ নির্বাচনী এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন।

দলীয় কর্মসূচির পাশাপাশি সামাজিক কর্মকান্ডের তাকে সক্রিয়ভাবে যোগ দিতে দেখা যায়। নিজ নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানা গেছে। অন্যদিকে ওই নির্বাচনী এলাকার জনগণও তাকে সাদরে গ্রহণ করছে বলেও জানিয়েছে একটি সূত্রে।
ইকবাল সাধারণ মানুষের দুঃখ দূর্দশার , কষ্টের কথা, গরীব দুঃখী মানুষের সঙ্গে বসে শোনে সাদ্যমতো সমাধান দিচ্ছেন,এবং তিনি সাধারণ মানুষের সঙ্গে মিশে যাচ্ছেন। এসব কারনে আড়াইহাজারে দিন দিন ইকবাল পারভেজের জনপ্রিয়তা বেড়ে চলেছে। ইতিমধ্যে তার পরিচ্ছন্ন রাজনীতির কারনে জাদরেল নেতারা তার সাথে যোগাযোগ রক্ষা করছেন।

এছাড়া চরঅঞ্চল কালাপাহাড়িয়া বাসি পক্ষে নাম প্রকাশে ইচ্ছুক না কালাপাহাড়িয়া ইউনিয়নের এক যুবলীগ নেতা বলেন,০৭লক্ষ মানুষের মনের শান্তি ফিড়িয়ে আন্তে একজন ইকবার পারভেজ দরকার। অবহেলিত র্নিযাতিত ত্যাগী আ’মীলীগ নেতা কর্মীদেও অভিমান ভাঙ্গিয়ে দলে ভেরাতে একজন ইকবাল পারভেজ দরকার। নজরুল ইসলামা বাবু’র নব্য আ’মীলীগ হাইব্রীড বিতারিত করে ত্যাগী নেতাদেও জায়গা দিয়ে মূল আ’মীলীগকে সাংগঠনিভাবে শক্তিশালী করতে একজন ইকবাল পারভেজ দরকার। গত নয় বছরে যত খুন হয়েছে প্রত্যেকটি খুনের বিচার পাইতে একজন ইবাল পারভেজ দরকার। বালু খেকুদেও হাত থেকে দূর্গম চরঅঞ্চল কালাপাহাড়িয়াকে বাঁচাতে একজন ইকবাল পারভেজ দরকার। যে রুবেল এর জীবনের বিনিময়ে অনেক রুবেল প্রান ফিরে পেয়েছে সে রুবেল হত্যার ন্যায় বিচার পেতে একজন ইকবাল পারভেজ কতটা গুত্বর্পূণ তা আমরা বুঝতে পেরেছি ,আমাদের প্রানের কালাপাহাড়িয়াকে বাঁচাতে হামলা,মামলা থেকে রেহাই পেতে ত্যার রাজনীতিকে ধিক্কার দিয়ে ভয়কে জয় করে জননেতা ইকবাল পারভেজ’র স্বপ্ন পূরণে জান বাজি রেখে নৌকার পক্ষে কাজ করে যাব।

প্রতিদিন নেতাকর্মী ও মুরুব্বীদের নিয়ে গণসংযোগ করেন ইকবাল পারভেজ। বিভিন্ন এলাকা ঘুরে নৌকার পক্ষে হেটে হেটে ভোট প্রার্থনা করেন তিনি। উপজেলার বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে প্রচারণা চালান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ব্যাপক উন্নয়ন তিনি জনগণের মাঝে তুলে ধরে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন,ওই সময় এলাকার হাজার হাজার মানুষও তার সঙ্গ নেয় নৌকার পক্ষে প্রচারণায়।

এদিকে নেতাকর্মীরা বলছেন, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর আরও পুরোদমে আড়াইহাজারে নির্বাচনী প্রচারণায় নামেন নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ।

অন্যদিকে আড়াইহাজারের নেতাকর্মীরা জানিয়েছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আড়াইহাজার থেকে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশা নিয়ে কাজ করে আসছেন ইকবাল পারভেজ। ইতিমধ্যে তিনি এ আসনে শক্ত অবস্থান তৈরি করেছেন।

আওয়ামীলীগের বিশাল অংশের নেতাকর্মীরাও রয়েছেন তার সঙ্গে। স্থানীয় আওয়ামীলীগের এমপির সঙ্গে যাদের দুরত্ব রয়েছে তারাও এখন ইকবাল পারভেজের সঙ্গে রাজনীতি করছেন।
কয়েক বছর ধরে আড়াইহাজারের প্রতিটি এলাকায় গণসংযোগ করে তিনি তার পক্ষে জনমত গঠন করতেও সক্ষম হয়েছেন। প্রতিদিনই আড়াইহাজারের সাধারণ মানুষের কাছে নৌকার পক্ষে ভোট চাচ্ছেন তিনি। ঘুরছেন বিভিন্ন গ্রাম থেকে গ্রামাঞ্চলে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD