শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

নিজ অর্থায়নে দুইটি নলকুপ স্থাপন করলেন ইউপি সদস্য ওবায়দুর রহমান

বর্তমানকণ্ঠ ডটকম / ২৭ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

শাহজাহান হেলাল, বর্তমানকন্ঠ ডটকম, ফরিদপুর : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মো. ওবায়দুর রহমান সরদার রোববার ১৭মে কৃষকদের জন্য দুইটি নলকুপ (টিউওবয়েল) তেলজুড়ী পশ্চিম পাড়া ও পূর্বপাড়া মাঠে স্থাপন করেন। নলকুপ দুটি নিজ অর্থায়নে স্থাপন করেন তিনি।

এলাকা সূত্রে জানা যায়, তেলজুড়ী মাঠগুলোতে হাজার হাজার পাখি জমি রয়েছে। মাঠের ৩ থেকে ৪ কিলোমিটারের মধ্যে কোন ঘরবাড়ি নেই। সকালে মাঠে কৃষকরা কাজ করতে যায় দুপুরে বাড়িতে আসে। এই সময় মাঠগুলোতে পানি পান করার কোন ব্যবস্থা নেই।

তেলজুড়ী গ্রামের বাসিন্দা, কালাম মোল্যা, আরিফ সরদার, মুনজুসহ একাধিক ব্যক্তি বলেন, এই নলকুপ দুটি স্থাপন করাতে এই এলাকার কৃষকদের কষ্ট অনেকটাই লাঘব হয়েছে। এলাকার মানুষ অনেক উপকৃত হয়েছে। ওবায়দুর মেম্বারকে অনেক ধন্যবাদ।

মো. ওবায়দুর রহমান সরদার বলেন, এই এলাকার মাঠগুলোতে পানি পান করার কোন সুব্যবস্থা নেই। তাই আমি কৃষকদের কথা ভেবে এই দুটি নলকুপ স্থাপন করেছি। যাতে কৃষকরা মাঠে কাজ করতে এসে গাছের ছায়ায় বসে টিউওবয়েলের ঠান্ডা পানি পান করতে পারে। মে এবং জুন মাসে ইরিধান কাটার সময় এবং এই সময় প্রচুর রোদ্র থাকে। রোদ্রর মধ্যে কৃষকদের অনেক কষ্ট হয়। মাঠে কোথাও পানির ব্যবস্থা নেই, মাঠে টিউওবয়েল দুটি স্থাপন করেছি জনগণের শান্তির জন্য। জনগণ আমাকে মেম্বার বানিয়েছে তাদের সেবা করার জন্য। আমি নিজেকে সব সময় জনগণের সেবায় নিয়োজিত রাখার চেষ্টা করি এবং আগামি দিনগুলোতেও করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *