শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

নিশাঙ্কার সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ আফগানিস্তান

বর্তমানকণ্ঠ ডটকম / ৮৬ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

ওপেনার পাথুম নিশাঙ্কার সেঞ্চুরিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করেছে স্বাগতিক শ্রীলংকা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আফগানদের ৭ উইকেটে হারিয়েছে শ্রীলংকা। নিশাঙ্কা ১১৮ রান করেন।

তৃতীয়বারের মত দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়ে এই প্রথম আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করলো শ্রীলংকা।

পাল্লেকেলেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রহমত শাহ ও আজমতউল্লাহ ওমরজাইয়ের জোড়া হাফ-সেঞ্চুরির সঙ্গে রহমানুল্লাহ গুরবাজের ৪৮ রানের ইনিংসের সুবাদে ৩৯.৪ ওভারে ৪ উইকেটে ২২৩ রান করে আফগানিস্তান।

৪৩ রানে শেষ ৬ উইকেট হারিয়ে ২৬৬ রানে অলআউট হয় আফগানরা। আগের ম্যাচে ২৫ রানে শেষ ৯ উইকেট হারিয়ে হারের স্বাদ নেয় আফগানিস্তান। রহমত ৭৭ বলে ৬৫ এবং ওমরজাই ৫৯ বলে ৫৪ রান করেন।

শ্রীলংকার প্রমোদ মধুশান ৩টি, আসিথা ফার্নান্দো ও দুনিথ ওয়েলালাগে ২টি করে উইকেট নেন। জবাবে ১৩৯ বলে ১৭৩ রানের সূচনা করে লংকানদের জয়ের পথ সহজ করেন নিশাঙ্কা ও আভিস্কা ফার্নান্দো।

উদ্বোধনী জুটিতে ৬৬ বলে ৯১ রান করে আভিস্কা ফিরলেও ওয়ানডেতে পঞ্চম সেঞ্চুরি তুলে নেন প্রথম ম্যাচে ডাবল শতক হাকাঁনো নিশাঙ্কা। দলের জয় থেকে ১৪ রান দূরে থাকতে ব্যক্তিগত ১১৮ রানে বিদায় নেন এ ব্যাটার।

২৯ বলে ৪০ রান করেন অধিনায়ক কুশল মেন্ডিস। এরপর সাদিরা সামারাবিক্রমা ৮ ও চারিথ আসালঙ্কা ৭ রানে অপরাজিত থেকে শ্রীলংকার জয় নিশ্চিত করেন। আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে ডাম্বুলায় তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করবে দুই দল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *