মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

নিয়ম মেনেই মাশরাফিকে নেয়া হয়েছে: ঢাকার কোচ

বর্তমানকণ্ঠ ডটকম / ৫৭ পাঠক
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন

লোগো উন্মোচন এবং প্লেয়ার্স ড্রাফটের মধ্য দিয়ে শুরু হয়ে গেল বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বঙ্গবন্ধু বিপিএল) তোড়জোড়। আগামী ৮ ডিসেম্বর উদ্বোধনের পর ১১ তারিখ থেকে মাঠে গড়াবে সংক্ষিপ্ত ফরম্যাটের এই টুর্নামেন্ট।

তবে শুরুতেই বিতর্ক জনপ্রিয় এই ক্রিকেট টুর্নামেন্টের স্পেশাল এডিশন খ্যাত বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফট নিয়ে। এ+ প্লাস ক্যাটাগরিতে থাকা দুই খেলোয়াড়ের একই দলে থাকা নিয়ে উঠছে প্রশ্ন!

এবারের আসরে এ+ ক্যাটাগরিতে ছিলেন মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ।
ঢাকা প্লাটুনে তামিম ইকবালের সঙ্গে নেয়া হয়েছে মাশরাফিকেও। এবারের প্লেয়ার্স ড্রাফটের প্রথম ডাকেই তামিমকে দলে নেয় ঢাকা প্লাটুন। কিন্তু ড্রাফটের প্রথম চার দফা ডাকা হয়ে গেলেও মাশরাফিকে নিতে আগ্রহ দেখায়নি কোনও দল।

শেষমেষ ঢাকা প্লাটুন থেকে নেয়া হয় বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়ককে। এতেই উঠেছে আপত্তি। এক দলে দুই এ+ প্লাস ক্যাটাগরির খেলোয়াড়। তাহলে কি নিয়ম ভেঙ্গেছে দলটি?

এই নিয়ে ঢাকা প্লাটুনের কোচ মোহাম্মদ সালাহউদ্দিন আরটিভি অনলাইনকে জানান, নিয়মের ভেতর থেকেই দলে নেয়া হয়েছে মাশরাফিকে।

তিনি বলেন, ‘কোনও নিয়ম ভাঙ্গা হয়নি। আমি অনুমতি নিয়েই তাকে (মাশরাফি) দলে নিয়েছি।’

মোহাম্মদ সালাহউদ্দিন সঠিক নিয়মটিও জানিয়ে দিয়েছেন। অভিজ্ঞ এই কোচ বলেন, ‘নিয়ম হচ্ছে, এ+ ক্যাটাগরি থেকে দুইজন খেলোয়াড় নেয়া যাবে যদি অবিক্রীত থেকে যায়। এর জন্য বাড়তি যে টাকাটা খরচ হবে সেটা বোর্ডকে পরিশোধ করতে হবে।’

ঢাকা প্লাটুন স্কোয়াড

দেশি ক্রিকেটার

তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, আরিফুল হক, মুমিনুল হক, রকিবুল হাসান, জাকের আলী অনিক।

বিদেশি ক্রিকেটার

থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), শহীদ আফ্রিদি (পাকিস্তান), লরি ইভেন্স (ইংল্যান্ড), ওহাব রিয়াজ (পাকিস্তান), আসিফ আলী (পাকিস্তান)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *