শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

নীলক্ষেতে ব্যবসায়ীদের বিক্ষোভ, যান চলাচল বন্ধ

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার,২২জানুয়ারী ২০১৮: উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে রাজধানীর নিউমার্কেট ভবন দোতলা করার সিদ্ধান্তের প্রতিবাদে নীলক্ষেত মোড়ে বিক্ষোভ শুরু করেছে নিউমার্কেট ব্যবসায়ী সমিতি।

সোমবার (২২ জানুয়ারি) দুপুর ১২টায় তিন দফা দাবিতে এ বিক্ষোভ শুরু হয়ে এখনও চলছে। এতে আশপাশের সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বিক্ষোভকারীদের পক্ষ থেকে জানানো হয়েছে, নিউমার্কেট দোতলা করার সিদ্ধান্ত থেকে সরে না আসা পর্যন্ত সরবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন বিক্ষোভকারীরা।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান ব্রেকিংনিউজকে বলেন, ‘স্থানীয় সংসদ সদস্য ফজলে নুর তাপস ঘটনাস্থলের দিকে রওনা হয়েছেন। আশা করছি- তিনি সেখানে পৌঁছুনোর পর বিক্ষোভ প্রত্যাহার করা হবে। আপাতত সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে।’

এদিকে বিক্ষোভে অংশ নেয়া নিউমার্কেটের ব্যবসায়ী মো. বিপ্লব ব্রেকিংনিউজকে জানিয়েছেন, তারা হাইকোর্টের নির্দেশনা মোতাবেক নিউমার্কেটকে দোতলা করার বিপক্ষে। দাবি মানা হলে তারা লাগাতার বিক্ষোভ কর্মসূচি দেবেন বলেও জানান।

ব্যবসায়ীদের দাবি, দোতলা নির্মাণের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। একইসঙ্গে ১ নম্বর গেটে বেআইনিভাবে পিলার বসিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং মার্কেটের দক্ষিণ–পশ্চিমে গাড়ি পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে ময়লার ডাম্পিং স্টেশন নির্মাণের সিদ্ধান্ত থেকে সিটি করপোরেশনকে সরে আসতে হবে।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত নীলক্ষেত মোড়ে সিটি করপোরেশনের বিপক্ষে বিভিন্ন শ্লোগান দিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন ব্যবসায়ীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ