শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

নেত্রকোণার দশ উপজেলাতেই ছড়িয়ে পড়েছে কোভিড-১৯ “দৃঢ় গতি নয় দ্রুত গতিতেই হাটছে ভাইরাস”

বর্তমানকণ্ঠ ডটকম / ৪১ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

শ্রী অরবিন্দ ধর, বর্তমানকন্ঠ ডটকম, নেত্রকোনা : জেলার দশ উপজেলা, নেত্রকোণা সদর -বারহাট্টা -মোহনগঞ্জ -কলমাকান্দা -দূর্গাপুর -পূর্বধলা -কেন্দুয়া -মদন -আটপাড়া ও খালিয়াজুরী উপজেলার মানুষের মাঝে ছড়িয়ে পড়েছে করোনা কোভিড -১৯।

মহামারীরূপে মানুষের সংস্পর্শে ঢুকে জনজীবন বিপন্ন করছে, দৃঢ় গতিতে নয় দ্রুত গতিতে হাটাপথে হাটছে এই বিভৎস ভাইরাস।

৩১ মে পর্যন্ত লকডাউন থাকাবস্থায় ও করোনা কাওকেই ছাড় দেয়নি। আক্রান্ত করেছে দায়িত্ব পালনরত সাংবাদিক, পুলিশ, ডাক্তার, ব্যাংকার, প্রশাসনের লোক, স্বাস্থ্যকর্মী, জনপ্রতিনিধিসহ অনেককে কেহই রেহাই পায়নি ।

কোরোনার বিষাক্ত ছোবল থেকে জেলাবাসী লোকজনদের বাঁচাতে কোভিড ১৯ কে প্রতিরোধ করতে গঠিত হয়েছে চিকিৎসকদের নিয়ে জোরদার কমিটি। কমিটির তত্ত্বাবধায়ক ডাঃ আহসান কবীর রিয়াজ এবং সিভিল সার্জন কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম প্রতিনিধি কে জানান।

গতকাল ২৪ ঘন্টায় ৮ জন ব্যাংকারসহ মোট ২০ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে জেলা প্রশাসক কার্যালয়ের ১ জন ও ১জন স্বাস্থ্যকর্মীও রয়েছে।

এ পর্যন্ত জেলায় মোট ২৪১ জন আক্রান্ত শনাক্ত করা হয়। ৭৭ জন সুস্থ্য এবং ২ জন মৃত্যুবরণ করেছে।

২৪ ঘন্টায় আক্রান্ত ২০ জন মধ্যে কেন্দুয়া উপজেলায় -অগ্রনী ব্যাংকের – ৫ জন, সহিতপুর শাখা কৃষিব্যাংকের -২ জন, সোনালী ব্যাংকের -১জনসহ মোট -৮ জন।

আটপাড়া উপজেলায় ১ জন সাস্থ্য কর্মীসহ -৪জন। পূর্বধলা উপজেলায় – ৪ জন। সদর উপজেলায় – ২ জন। বারহাট্টা উপজেলায় – ১ জন। খালিয়াজুরী উপজেলায় -১ জন।

আরো জানান ৩ হাজার ৬৫৩ টি নমুনা সংগ্রহ করে পি সি আর ল্যাবে পাঠানো হয়েছে। এদিকে পরীক্ষার ফলাফল পাওয়া গেছে ৩ হাজার ৫১৩ টি।

আজ পহেলা জুনের ২৪ ঘন্টার তথ্য সংবাদ লিখার সময় পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *