সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

নেত্রকোণার, ধর্মপ্রাণ সাদা মনের মানুষ সুরুজ আলী আর নেই

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭

শ্রী অরবিন্দধর, বর্তমানকন্ঠ ডটকমঃ নেত্রকোণা জেলাবারের সাবেক সাধারন সম্পাদক, জেলা বি,এন,পির সহ সভাপতি, বাংলাদেশ মানবাধিকার কমিশন নেত্রকোণা জেলা শাখার সভাপতি ও পরিবেশ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক -আইনজীবী রেজাউল করিমের পিতা মরহুম সুরুজ আলী বার্দ্ধক্য জনিত কারনে না ফেরার দেশে চলে গেছেন।
বড় নাতি তানভীর করিমের এল, এল, বি অনার্স পাশ করে সনদ পাবার শেষ আনন্দের খবরটুকু জেনে যেতে পারেননি তিনি। এইত নিয়ম -কার কখন পরপারে চলে যেতে হবে কেও জানতে পারেনা।

একশত বছর বয়সে ও কোন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত না হয়ে -চলাফেরার মাধ্যমে দিনাতিপাত করার সময়েই হঠাৎ ২ দিনের অসুস্থতা দেখা দিলে চিকিৎসা চলাকালে -১২ নভেম্বর রবিবার দিবাগত রাত ১০ -৪০ মিনিটে কান্দুলিয়া নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহে রাজেউন)। মৃত্যুকালে তিনি ২য় বিবাহের স্ত্রী সহ ৬ ছেলে -৪ মেয়ে, নাত -নাতনী আত্মীয় -স্বজন সহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন।

সুরুজ আলী এত বছর জীবন -যাপনে,,,,,,,,
কোন রূপ মৃত্যুযন্ত্রণা রোগ -ব্যাধিতে কষ্ঠ করেন নি – তিনি ধর্মপ্রাণ ও সামাজিকভাবে পরোপকারী, সাদা মনের ভাল মানুষ ছিলেন -এ আলোচনায় মেতে উঠে মৃত্যু সংবাদে উপস্থিত শত -শত এলাকাবাসী।

জানা যায় তিনি ১৯৭৩ সনে ইউনিয়ন রিলিফ কমিটির চেয়ারম্যান ছিলেন। তৎ সময়কার ও কোন বিরূপ আলোচনা উঠে আসেনি চির বিদায় লগ্নে। তাই ইহলোকে মানুষের প্রশংসার আলোকেই তিনি পরলোকে শান্তিলাভ করবেন এ টাই সবার প্রত্যাশা।

১৩ নভেম্বর সোমবার নিজ বাড়ির কবর স্থানে দাফন কাজ সম্পন্নের পর, জহুরের নামাজ শেষে কান্দুলিয়া পুরাতন জামে মসজিদে জানাযার নামাজ পড়ানো হয়। নেত্রকোণা শহর থেকে অনেক আইনজীবী, রাজনৈতিক নেতৃবৃন্দ, ও গন্য -মান্য ব্যাক্তিবর্গ জানাযার নামাজে অংশ গ্রহন করে।

আগামী কাল ১৪ নভেম্বর মঙ্গলবার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হবে বলে জানান বড় ছেলে আইনজীবী রেজাউল করিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ