1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

প্রতিবন্ধীদের তথ্য ভান্ডারের আওতায় আনা হবে: পলক

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : সোমবার, ২৮ জানুয়ারি, ২০১৯

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক | বর্তমানকণ্ঠ ডটকম-
প্রতিবন্ধীদের তথ্য ভান্ডারের আওতায় আনা হবে: পলক
সরকার দেশের প্রতিবন্ধী জনগোষ্ঠীকে প্রশিক্ষণ দিচ্ছে, আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করছে। আরও কর্মসংস্থানের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। তাদের কেন্দ্রীয় তথ্য ভান্ডারের (সেন্ট্রাল ডেটাবেইস) আওতায় আনা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, প্রতিবন্ধীদের যোগ্যতা অনুযায়ী চাকরি ও উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তা গড়ার লক্ষ্যে কার্যক্রম গ্রহণ করা হবে।

রবিবার (২৭ জানুয়ারি) প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আইসিটি বিভাগের অধীন বিসিসির ৬টি আঞ্চলিক কার্যালয়ে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য ‘নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার প্রকল্পের আওতায় কম্পিউটার ট্রেনিং কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধনে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকার ২০১৩ সালে প্রতিবন্ধী জনগোষ্ঠীর উন্নয়নে প্রতিবন্ধীদের অধিকার ও সুরক্ষা আইন পাশ করেছে। যারা নিজের ভাগ্য নির্ধারণে লড়াই চালিয়ে যাচ্ছেন, শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করার জন্য লড়াই করছেন তাদের স্বয়ংসম্পূর্ণ করতে প্রচেষ্টা অব্যাহত থাকবে। সরকারের এ প্রকল্পের আওতায় ২৮০ জন এনডিডি ব্যক্তিসহ মোট ২ হাজার ৮০০ জন প্রতিবন্ধীকে পর্যায়ক্রমে ৫টি কোর্সে প্রশিক্ষণ দেওয়া হবে। তাদের কম্পিউটার ও অ্যাপ্লিকেশন পরিচিতি, গ্রাফিকস ও মাল্টিমিডিয়া আউটসোর্সিং, ওয়েব ও মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট, সফটওয়্যার কোয়ালিটি টেস্টিং ও ডিজিটাল মার্কেটিং বিষয়গুলোতে প্রশিক্ষণ দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিসিসি প্রধান কার্যালয় থেকে যুক্ত ছিলেন নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) রেজাউল করিম, পরিচালক এনামুল কবির, প্রকল্প পরিচালক মোহাম্মদ মনোয়ার উজ জামান ও গোলাম রববানী প্রমুখ।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD