সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর রাজা মিয়ার ৩৪ তম মৃত্যুবার্ষিকী

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

বর্তমানকন্ঠ ডটকম : ৪ জুন বৃহস্পতিবার চাঁদপুর জেলার ফরিদগঞ্জের সাবেক এমপি, গণপরিষদের সদস্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মরহুম রাজা মিয়ার ৩৪ তম মৃত্যুবার্ষিকী। ১৯৮৬ সালের ৪ঠা জুন (২৭ রমজান) তিনি মৃত্যুবরণ করেন।

এই দিন সকালে রাজা মিয়া ফাউন্ডেশন এবং পরিবারের পক্ষ থেকে কোরআন খতম ও কবর জিয়ারত করে কবর বাসীদের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

মহুরম রাজা মিয়া কড়ইতলী উচ্চ বিদ্যালয়ের অবৈতনিক প্রধান শিক্ষক ছিলেন। পরবর্তীতে তিনি পাইকপাড়া ইউ জি উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক এবং ফরিদগঞ্জ এ আর পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে শিক্ষকতা করেন।

তিনি তৎকালীন পাইকপাড়া ইউনিয়ন (বর্তমান ৭, ৮ নং পাইকপাড়া উত্তর ও দক্ষিন) এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

গণমানুষের নেতা মহুরম রাজা মিয়া ‘৭০ এর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে জাতীয় সংসদ সদস্য হিসেবে জয় লাভ করেন। পরবর্তীতে ১৯৭২ সালে গণপরিষদের সদস্য নির্বাচিত হোন।

সাবেক এমপি রাজা মিয়ার ৭ ছেলে এবং দুই মেয়ের মধ্যে ইঞ্জিনিয়ার আমির আজম রেজা ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি। আরেক পুত্র ইঞ্জিনিয়ার আলিম আজম রেজা চাঁদপুর পল্লী বিদ্যুত সমিতি-২ এর দুইবারের নির্বাচিত ডিরেক্টর এবং দুইবার সমিতি বোর্ড এর নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ