রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদকের সুবর্ণ জয়ন্তী উদযাপনে বিনামূল্যে চিকিৎসা প্রদান

চাঁদপুর / ১৩৮ পাঠক
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন


হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির সুবর্ণ জয়ন্তী উদযাপন উলক্ষ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করছেন স্বাধীনতা পদক প্রাপ্ত নারী বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী।

২০ মে থেকে চাঁদপুর শহরের স্টেডিয়াম রোড নিজ চেম্বারে তিনি শহর ও গ্রামাঞ্চল থেকে আসা বিভিন্ন বয়সী নারী রোগীদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করছেন। ২৫ মে পর্যন্ত চলবে এই চিকিৎসা সেবা।

সোমবার (২২ মে) সকালে গিয়ে দেখাগেছে তিনি রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত  চলে এই বিনামূল্যে চিকিৎসা সেবা। এছাড়া এই চিকিৎসক গত ১৬ বছর বিভিন্ন দিবসে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছেন।

ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী বলেন, তিনি একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে চিকিৎসা সেবা দেয়া কর্তব্য মনে করেন। কারণ অনেকেই অর্থের অভাবে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারেন না। কিন্তু চিকিৎসা সেবা পাওয়া তার নাগরিক অধিকার। আর এই বিষয়ে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন-কোন মানুষ যেন বিনা চিকিৎসায় মারা না যায়।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে ৩০ মে ‘জুলিও কুরি’ শান্তি পদক পেয়েছেন। কোন স্বাধীন দেশের রাষ্ট্র নায়কের এটিই প্রথম পুরস্কার। যে পুরস্কার আমাদের দেশকে সম্মানিত করেছেন এবং আন্তার্জাতিকভাবে আমরা অনেক সম্মান লাভ করেছি। এই পুরস্কার প্রাপ্তিকে জনগণের কাছে পৌঁছে দিতে পারি সে জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছি। মুক্তিযোদ্ধা হিসেবে চিকিৎসা সেবা দিয়ে আমি নিজেও খুব প্রশান্তি পাচ্ছি। আমার এই বিনামূল্যে চিকিৎসা সেবা সব সময় অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক অতিরিক্ত মহাপরিচালক এবং ২০১২ সালে তিনি স্বাধীনতা পদক প্রাপ্ত হন।

তারিখ: ২২.০৫.২০২৩খ্রি.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *