1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বাংলাদেশকে প্রছন্ন হুমকি সামারাবিরার

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক, বর্তমানকণ্ঠ ডটকম, শুক্রবার, ০২ ফেব্রুয়ারী ২০১৮: চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের করা প্রথম ইনিংসকে পেছনে ফেলতে আর মাত্র ১০ রান প্রয়োজন শ্রীলঙ্কার। সফরকারীদের হাতে আছে এখনও ৭টি উইকেট। স্পষ্টতই বড় লিডের দিকে এগিয়ে যাচ্ছে তারা। আর তা করতে পারলে ইনিংস ব্যবধানে জয় অসম্ভব নয় বলে মনে করছেন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ থিলান সামারাবিরা।

বিশেষ করে সিরিজেরে প্রথম টেস্টের শেষ দুই দিনে উইকেট থেকে ভালো সুবিধাই পাবেন স্পিনাররা। তৃতীয় দিনে তার কিছুটা প্রমাণও মিলছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার ব্যাটিং কোচ সামারাবিরা জানালেন তাদের দলে আছেন প্রতিষ্ঠিত তিন জন স্পিনার। তাতে করে বাংলাদেমকে ইনিংস পরাজয়ের ইঙ্গিতটা স্পষ্ট। তার কথার ধরণই বলে দিচ্ছে টাইগারদেরকে প্রতি প্রচ্ছন একটা হুমকি দিয়ে গেলেন।

তৃতীয় দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫০৪ রান। উইকেট পড়েছে মাত্র ৩টি। তার উপর টাইগারদের ভোগান্তি বাড়িয়ে উইকেটে দারুণ সেট হয়ে অপরাজিত আছেন রোশেন সিলভা ও অধিনায়ক দীনেশ চান্দিমাল। এ ভোগান্তি আরও বাড়াতে চান বলে জানান সামারাবিরারা।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রথম দুই ঘণ্টা অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমাদের জুটি গড়ে যেতে হবে। আমাদের স্বাভাবিকভাবে ব্যাট করে যেতে হবে, কারণ ১৮০ ওভার অনেক।’ এরপর এক বাক্যে জানিয়ে দিলেন দলের শক্তির কথা।
এ বিষয়ে সামারাবিরা বলেন, ‘আমাদের কিন্তু তিন জন দারুণ স্পিনার আছে।’

আর তাই অনুমিতভাবেই লিডের চেয়ে নিজেদের স্বাভাবিক ব্যাটিংয়ের দিকেই মনোযোগ দিচ্ছেন সফরকারীরা। চতুর্থ দিনের লাঞ্চ পর্যন্ত ব্যাট করার পর লঙ্কানরা সিদ্ধান্ত নেবেন কি করা যায়।

এ প্রসঙ্গে সামারাবিরা বলেন,‘ আমরা লিড নিয়ে ভাবছি না। আমরা যতক্ষণ সম্ভব ব্যাট করে যেতে চাই। কমপক্ষে চতুর্থ দিনের লাঞ্চ পর্যন্ত ব্যাট করতে চাই, এরপর দেখবো কি করা যায়।’




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD