1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৭ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বিশ্বকাপের জন্য দল ছোট করে আনল ক্রোয়েশিয়া

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : মঙ্গলবার, ২২ মে, ২০১৮

খেলা ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,মঙ্গলবার, ২২ মে ২০১৮:

বিশ্বকাপের জন্য প্রাথমিক ভাবে ঘোষিত ৩২ সদস্যের দল থেকে কমিয়ে ২৪ জনের দল ঘোষণা করেছেন ক্রোয়েশিয়ান কোচ জ্লাটকো ডালিচ। আগামী মাসে রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপের জন্য মূল স্কোয়াড ঘোষণার ডেডলাইন দেয়া হয়েছে ৪ জুন, তার আগেই একজন কমিয়ে চূড়ান্ত দল ঘোষণা করবে ক্রোয়েটরা।

এবারের আসরে ক্রোয়েশিয়ার মূল লক্ষ্যই হলো নক আউট পর্ব নিশ্চিত করা। সেই লক্ষ্যে দলে তেমন কোন চমক নেই। লুকা মোদ্রিচ, ইভান রাকিটিচ, মারিও মানজুকিচ ও ইভান পেরিসিচের ওপরই দলের মূল ভরসা নির্ভর করছে।
ক্রোয়েশিয়ার গ্রুপ-ডি’তে আর্জেন্টিনা, নাইজেরিয়া ও আইসল্যান্ডের বিপক্ষে লড়বে। তার আগে বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে ৩ জুন এনফিল্ডে ব্রাজিল ও ৮ জুন ওসিজেকে ঘরের মাঠে সেনেগালের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।
সোমবার এক সংবাদ সম্মেলনে দল ঘোষণা করতে গিয়ে ডালিচ বলেছেন, ‘আমাদের প্রতিটি পজিশনে সঠিক খেলোয়াড় বাছাই করা প্রয়োজন। বৈচিত্র্যময় স্ট্রাইকার মানজুকিচ আক্রমণভাগের নেতৃত্ব দিবেন, কারণ এটাই তার স্বাভাবিক পজিশন। আমি সবাইকে খুশী করতে পারবো না। বিশ্বকাপ যাচাই-বাছাইয়ের কোন টুর্নামেন্ট নয়। পরীক্ষিতদের ওপরই আমি ভরসা রাখতে চাই।’
২৩ সদস্যের মূল দল থেকে বাদ পড়তে পারেন ২১ বছর বয়সী নতুন ডিফেন্ডার ডুজে কালেটা কার কিংবা তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলা ২৬ বছর বয়সী মিডফিল্ডার ফিলিপ বারাডারিচ। তবে দীর্ঘদিনের সেন্টার-ব্যাক ভারডান করলুকা কাফ ইনজুরি কাটিয়ে ফিরতে না পারলে এই দুই খেলোয়াড়ই রাশিয়ার প্লেন ধরবেন। ৫১ বছর বয়সী ডালিচ বলেছেন, আশা করছি দলের সকলের ফিটনেস ভাল থাকবে। তবে সময়টা এখানে গুরুত্বপূর্ণ। শেষ পর্যন্ত ভারডান ফিরতে ন পারলে আমি সত্যিই হতাশ হবো। কিন্তু আমি কোন ধরনের ঝুঁকি নিতে চাইনা।
ডার্ক হর্স হিসেবে ১৯৯৮ সালের বিশ্বকাপের সেমিফাইনালের টিকেট পাওয়া ক্রোয়েশিয়া এরপর তিনটি আসরের কোনটাতেই নক আউট পর্বে যেতে পারেনি। আগামী ১৬ জুন নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ক্রোয়েশিয়া এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে।
ক্রোয়েশিয়া স্কোয়াড:
গোলরক্ষক : ড্যানিয়েল সুবাসিচ, লোভরে কালিনিচ, ডোনিমিক লিভাকোভিচ।
ডিফেন্ডার : ভারডান করলুকা, ডোমাগোজ ভিডা, ইভান স্ট্রিনিচ, ডিজান লোভরেন, সিমে ভারসালকো, জোসিপ পিভারিচ, টিন জেডভাজ, মাতেজ মিট্রোভিচ, ডুজে কালেটা-কার।
মিডফিল্ডার : লুকা মোদ্রিচ, ইভান রাকিটিচ, মাতেও কোভাচিচ, মিলান বাডেল, মার্সেলো ব্রোজোভিচ, ফিলিপ ব্রাডারিচ।
ফরোয়ার্ড : মারিও মানজুকিচ, ইভান পেরিসিচ, নিকোলা কালিনিচ, আন্দ্রেজ ক্রামারিচ, মার্কো পাকা, আন্টে রেবিচ।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD