1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

ভোলাহাটে গ্রামীণ রাস্তা ডুবে আছে পানিতে

ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ ।
  • প্রকাশিত : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

সরকার গ্রামীণ রাস্তা উন্নয়নে ব্যাপক বরাদ্দ দিয়ে যখন অর্থনৈতিক উন্নয়ন করে যাচ্ছে। ঠিক এমন সময় দেখা গেছে একটি গ্রামীণ রাস্তা পানিতে ডুবে আছে দীর্ঘদিন ধরে। ভোলাহাট উপজেলার ইসলামপুর গ্রামের দক্ষিণ মাথায় ভবানীপুর মৌজার ভোলাহাট – রহনপুর সড়ক হতে পশ্চিমে চলে যাওয়া ৪৩৯;ফুট দৈর্ঘ্য ১৩/১৪ ফুট প্রস্থ্য একটি রাস্তা দীর্ঘদিন ধরে পানিতে ডুবে আছে। এ রাস্তাটিতে পানি থাকায় হাজার হাজার বিঘা জমির ধান তুলে নিয়ে আসতে চরম ভোগান্তিতে পড়তে হয় কৃষককে। এছাড়া ডুবে যাওয়া রাস্তা ঘিরে গড়ে উঠেছে বস্তবাড়ী।

ইতিপূর্বে রাস্তাটির পাশ দিয়ে কৃষি কাজে ব্যবহারের যানবাহন অন্যের জমি দিয়ে চলাচল করতো। বর্তমানে ব্যক্তি মালিকানাধীন রাস্তাটি নিজ নিজ কাজে ফসল উৎপাদন করায় কৃষি জমি ও বস্তবাড়ীতে যাতায়াতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

এ রাস্তা দিয়ে চলাচল করা কৃষক মোঃ আশরাফুল ইসলাম জানান, সরকারি রাস্তায় পানি থাকায় কৃষি কাজে যাতায়াতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। এ মাঠে যাওয়ার একমাত্র রাস্তাটিতে পানি থাকায় অন্যের জমি দিয়ে যাতায়াত করতে হয়।

রাস্তা দিয়ে চলাচলকারী মোঃ কসিমুদ্দীন জানান, সরকারি রাস্তায় পানি থাকায় অন্যের জমি দিয়ে যাতায়াত করছিলাম। বর্তমানে ব্যক্তি মালিকানাধীন রাস্তাটিতে জমির মালিক ফসল চাষ করায় যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

ভুক্তভোগী কৃষক মোঃ আব্দুল হাই বলেন, রাস্তায় পানি থাকায় কৃষি জমিতে জমিচাষ করতে চাষ দেয়া যন্রাংশ, ট্রলি, গরু, লাঙ্গল, গরুগাড়ী এমন কি মানুষ চলাচল করা যায়না।

সংশ্লিষ্ট দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আরজেদ আলী ভুটু জানান, রাস্তাটিতে মাটি ভরাটের জন্য প্রকল্প বাস্তবায়ন প্রক্রিয়া অব্যাহত আছে। দ্রুত জনদুর্ভোগ কমবে বলে তিনি জানান।

এলাকার সচেতন মহল ও ভবানীপুর মৌজার কৃষকেরা পানিতে ডুবে থাকা গ্রামীণ রাস্তাটিতে মাটি ভরাট প্রকল্পের মাধ্যমে এলাকাবাসীর দূর্ভোগ কমানোর দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD