মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রশিক্ষণ প্রাপ্ত ডাক্তারের অভাবে আধুনিক আলট্রাসনোগ্রাম বেকার

শাহজাহান হেলাল, ফরিদপুর । / ৩১ পাঠক
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

ফরিদপুরের মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন যাবৎ শুধুমাত্র একজন প্রশিক্ষন প্রাপ্ত বা দক্ষ ডাক্তারের অভাবে আধুনিক আলট্রাসনোগ্রাম সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকার সাধারণ জনগন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ঢাকা-খুলনা মহাসড়কের পাশে অবস্থিত হওয়ায় প্রতিনিয়ত রোগীর উপস্থিত অনেক বেশী কিন্ত অনেক দামী একটি আলট্রাসনোগ্রাম মেশিন থাকলেও সেটি অভিজ্ঞ ও প্রশিক্ষন প্রাপ্ত ডাক্তার না থাকায় প্রায় দুই বছর ধরে সেটি আর ব্যবহৃত হচ্ছে না। ফলে ঐ আলট্রাসনোগ্রাম মেশিনে ও রুমে প্রচুর ধুলা পড়ে আছে। ব্যবহার না করায় সেটির নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আঃ সালাম জানান, আমি মধুখালীতে এক বছর হলো যোগদান করেছি। এখানে আসার আগেই আলট্রাসনোগ্রাম মেশিনটি এ অবস্থায় আছে। একটি দামী আলট্রাসনোগ্রাম মেশিন আছে কিন্তু প্রশিক্ষণ প্রাপ্ত ডাক্তার বা দক্ষ ডাক্তার না থাকায় মেশিনটি পরিচালনা করা সম্ভব হচ্ছে না। এ ব্যাপারে উর্দ্ধতন কর্তপক্ষ বরাবর কয়েকবার রিপোর্ট দিয়েছি। সর্বশেষ (৬ অক্টোবর) বুধবার বিষয়টি সহ বিভিন্ন শুণ্যপদ পূরণের জন্য ছকের মাধ্যমে উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর রিপোর্ট দেওয়া হয়েছে। অপেক্ষা করা ছাড়া উপায় নাই ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *