বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

মহদীপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে কবরস্থানের টাকা আত্মসাৎসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দাখিল

বর্তমানকণ্ঠ ডটকম / ২৩ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানককন্ঠ ডটকম, গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে কবরস্থানের টাকা আত্মসাৎ সহ বিভিন্ন দুর্নীতি অনিয়মের অভিযোগ সচিব স্থানীয় সরকার মন্ত্রনালয়ের বরাবরে দাখিল করা হয়েছে।

১৩ মে বুধবার মহদীপুর ইউপির সংরক্ষিত মহিলা আসনের সদস্য আরজু বেগম,আরেফা বেগম,ফিরোজা বেগম ছাড়াও ইউপি সদস্য আবুল কালাম আজাদ, লাল মিয়া স্বাক্ষরির অভিযোগটি দাখিল করেন।

প্রাপ্ত অভিযোগে জানা যায় ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল ক্ষমতার অপব্যাবহার করে রেজুলেশন বহিতে জোর পুর্বক স্বাক্ষর নিয়েছেন।বরাদ্দ দেওয়ার কথা বলে ইউপি সদস্যদের নিকট হতে ৫০ হাজার টাকা গ্রহণ করেছেন।সংরক্ষিত মহিলা সদস্যদের কোন মুল্যায়ন করা হয় না।মাতৃত্বকালীন ভাতা মোট ৮৪ টি নাম বরাদ্দ হলেও মাত্র ৩৬ টি নামের তালিকা ইউপি সদস্যদের নিকট হতে নেওয়া হয়েছে।

কর্মসৃজন কর্মসুচী প্রকল্পের শ্রমিকদের মজুরী হতে প্রত্যেক শ্রমিকের নিকট হতে কবরস্থান ক্রয়ের নামে প্রত্যেকের নিকট এক হাজার টাকা করে প্রায় সারে তিন লক্ষ টাকা নিয়ে আত্মসাৎ করেছেন। ইতিপুর্বে তারা চেয়ারম্যানদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করলে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দর অনুরোধে তা প্রত্যাহার করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। একই ঘটনার পুনরাবৃত্তি করায় তারা চেয়ারম্যানের বিরুদ্ধে পুনরায় এই অভিযোগ দাখিল করেন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল জানান আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। আমাকে হয়রানী করার জন্যই এই অভিযোগ দাখিল করা হয়েছে।আমি ও সুষ্ঠু তদন্ত দাবী করছি। তবে সচেতন মহলের দাবী অপরাধী যেই হোক না কেন সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হোক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *