বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

মেয়রকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন সর্বস্তরের মানুষ

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৬ পাঠক
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম,শনিবার, ০২ ডিসেম্বর ২০১৭: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হককে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন সর্বস্তরের মানুষ। শনিবার (০২ ডিসেম্বর) বিকেল ৩টা থেকে আর্মি স্টেডিয়ামে রাখা হয়েছে তার মরদেহ। এরপর থেকে তাকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন সাধারণ মানুষসহ সর্বস্তরের বিশিষ্ট নাগরিকেরা।

সর্বসাধারণের শ্রদ্ধা অর্পণ শেষে সেখানেই বাদ আসর নামাজে জানাজার পর বনানী কবরস্থানে আনিসুল হক তার মা ও ছোট ছেলে শারাফের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন।

শনিবার (০২ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে মেয়রের লাশ বহনকারী যাত্রীবাহী বিমানটি সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সেখানে কিছু সময় যাত্রাবিরতির পর দুপুর পৌনে ১টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে লাশ বহনকারী বিমানটি। এর আগে শুক্রবার (০১ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় মরদেহ নিয়ে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে দেশের পথে যাত্রা শুরু করে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইট।

বিমানবন্দরে মেয়রের লাশ গ্রহণ করেন তার ভাই সেনাবাহিনীর প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে তাঁর মরদেহ বনানীর বাসায় নেয়া হয়। বেলা ১টা ২০ মিনিটের দিকে আনিসুল হকের মরদেহ বনানীতে তার নিজ বাসায় পৌছায়। প্রিয় মেয়রকে দেখতে জনতার ঢল নামে মেয়রের বাসায়। দুপুর ১টা ৫২ মিনিটে মেয়রের বাসায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় মেয়র আনিসুল হকের বাসায় বেশ কিছুক্ষণ অবস্থান করেন। তিনি শোক সন্তপ্ত পরিবারকে সান্ত্বনা দেন।

উল্লেখ্য, গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে স্ত্রী রুবানা হককে নিয়ে যুক্তরাজ্যে যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ১৩ অগাস্ট আনিসুল হককে হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় সাড়ে ৩ মাস চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার রাতে মারা যান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *