1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:০২ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

রোনাল্ডো -বেনজেমা দ্বৈরথে রিয়ালের বিশাল জয়

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,বুধবার ২২ নভেম্বর ২০১৭: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-করিম বেনজেমা দ্বৈরথে মঙ্গলবার রাতে আপোয়েল নিকোশিয়াকে বিশাল ব্যবধানে তাদেরই মাঠে ৬-০ গোলে হারায় রিয়াল মাদ্রিদ।

আর এ জয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠে গেলেন জিনেদিন জিদানের শিষ্যরা। রিয়াল মাদ্রিদের এ বিশাল জয়ের দিনে রোনাল্ডো ও বেনজেমা দুটি করে গোল করে সমালোচকদের কড়া জবাব দেন। শুধু তাই নয়, সতীর্থ লুকা মড্রিচ ও নাচো ফার্নান্দেসের গোলেও গুরুত্বপূর্ণ অবদান রাখেন এ দুজন।

তৃতীয় মিনিটেই গোলবন্যার শুরুটা হতে পারত। কিন্তু বেনজেমার ক্রস বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষক বরাবর শট মেরে বসেন রোনাল্ডো। আগের চার ম্যাচের মাত্র একটিতে জেতা রিয়ালকে আপোয়েলের বিপক্ষেও শুরুতে ঠিক ছন্দে দেখা যায়নি।

এলোমেলো আক্রমণে প্রথম দিকে দিশাহারা ভাব ছিল বেশিরভাগ খেলোয়াড়েরই। কিন্তু প্রতিপক্ষের দুর্বল রক্ষণের সুযোগ কাজে লাগিয়ে বিরতির আগেই জয়-পরাজয়ের হিসাবটা চুকিয়ে ফেলেন তারা।

খেলার ২৩তম মিনিটে প্রথম গোলের দেখা মেলে। আপোয়েলের এক ডিফেন্ডারের বাজে রক্ষণের পর ফাঁকায় বল পেয়ে জোরালো ভলিতে জালে পাঠান ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মড্রিচ। কিছুটা সময় কাটার পর দুই মিনিটের ব্যবধানে আরও দুটি গোল করে রিয়াল। টনি ক্রুসের লম্বা পাস ধরে ডি-বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন বেনজেমা।
আর কর্নার থেকে উড়ে আসা বল রাফায়েল ভারানের হেডের পর গোলমুখ থেকে টোকায় দলের তৃতীয় গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার নাচো।

প্রথম লেগে নিজেদের মাঠে সাইপ্রাসের দলটিকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল রিয়াল। বিরতির ঠিক আগে যোগ করা সময়ে রোনাল্ডোর পাস থেকে স্বাগতিকদের ম্যাচে ফেরার আশা শেষ করে দেন বেনজেমা।

একজনকে কাটিয়ে শট নেওয়ার ঠিক আগুমুহূর্তে ডানে ছোট পাস দেন পর্তুগিজ ফরোয়ার্ড, অনায়াসে আসরে নিজের দ্বিতীয় গোলটি করেন ফরাসি স্ট্রাইকার। চ্যাম্পিয়ন্স লিগে এটা তার ৫৩তম গোল। দ্বিতীয়ার্ধের শুরুতে পাঁচ মিনিটের ব্যবধানে দুটি গোল করেন রোনাল্ডো। ইউরোপ সেরার মঞ্চে এ নিয়ে রোনাল্ডোর গোল হল ১১৩টি।

৪৯তম মিনিটে মার্সেলোর ক্রসে হেডে প্রথম গোল। আর দ্বিতীয়টি আসে প্রতিপক্ষের ভুলে। এক ডিফেন্ডার বল হারানোর পর ছুটে এসে শট নেন গোলরক্ষক, বল বেনজেমার পায়ে লেগে চলে যায় বাঁয়ে। ওখান থেকে দারুণ কোনাকুনি শটে আসরে নিজের অষ্টম গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনাল্ডো।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD