শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

‘শর্ত না পূরণ করা বিশ্ববিদ্যালয়গুলো বেশি দিন চলতে পারবে না’

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৫ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,বুধবার, ১০ জানুয়ারী, ২০১৮: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নূন্যতম শর্ত পূরণ করেনি এমন বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো বেশি দিন চলতে পারবে না।

তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সাথে ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করে দেশের আর্থ-সামাজিক বাস্তবতায় ভর্তি ও টিউশন ফি আরো সহনীয় করার কথা জানান শিক্ষামন্ত্রী। ১০ জানুয়ারী দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের দত্তপাড়া এলাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের সরকার ভিন্ন দৃষ্টি ভঙ্গিতে দেখে না উল্লেখ করে শিক্ষামন্ত্রী আরো বলেন, আমরা সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ণকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে কোন পার্থক্য করি না।

শিক্ষার্থীদের জন্য আমরা মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে চাই। কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনো তাদের নূন্যতম শর্ত পূরণ করতে পারেনি। যে সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া ছাড়া আর কোন পথ খোলা নেই।
এসময় সমাবর্তনে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, জর্জিসার ককেসাস ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. কাখা শিঙ্গেলিয়া, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম ও ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান সবুর খাঁনসহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *