বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:০১ অপরাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

শুধু সরকারি নয়, সবাই পেনশন পাবে: অর্থমন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৭ পাঠক
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:০১ অপরাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, বৃহস্পতিবার, ০১ ফেব্রুয়ারী ২০১৮: শুধু সরকারি চাকরিজীবীরা নয়, সবার জন্য পেনশনের ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পেনশনের অর্থ বিতরণের অনলাইন কার্যক্রম কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অর্থমন্ত্রী বলেন, শুধু সরকারি চাকরিজীবীরা নয়, সবার জন্য পেনশনের ব্যবস্থা করা হচ্ছে। দেশের সব মানুষ যাতে পেনশনে অন্তর্ভুক্ত হয়, সে ব্যবস্থা করা হচ্ছে। এ বিষয়ে আগামী বাজেটে জাতীয় পেনশন সিস্টেমের একটা রূপরেখা ঘোষণা করা হবে।

তিনি বলেন, দেশে এখন ছয় লাখ ৯৭ হাজার ২১২ জন পেনশন সুবিধা ভোগ করছেন। তারা সবাই সরকারি কর্মকর্তা-কর্মচারী। এখন থেকে পেনশনের টাকা সংশ্লিষ্টদের অ্যাকাউন্টে চলে যাবে, সে তথ্য মোবাইল ফোনে চলে যাবে ক্ষুদেবার্তায়।

এর আগে গত সোমবার অর্থমন্ত্রী বলেন, চলতি ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে সবার জন্য পেনশনের কথা বলা হলেও তা বিস্তারিত ছিল না। আগামী বাজেটে তা বিস্তারিত আকারে আসবে। তিনি ওইদিন আগামী বাজেটের আকার সম্পর্কেও তথ্য দেন।

আবুল মাল আবদুল মুহিত বলেন, আগামী বাজেটের আকার চার লাখ ৬৮ হাজার কোটি টাকা হতে পারে। আমার স্বপ্ন ছিল পাঁচ লাখ কোটি টাকা দেওয়ার, কিন্তু এখন তা সম্ভব নয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *