1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

স্বপ্নকে বাস্তবায়ন করতে সম্মিলিত প্রচেষ্টা দরকার: তথ্যমন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ১৩ জানুয়ারি, ২০১৯

ডেস্ক রিপোর্ট | বর্তমাকণ্ঠ ডটকম-
প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশে প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইনসহ বিভিন্ন গণমাধ্যমের বিকাশ ঘটেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার (১৩ জানুয়ারি) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের অধীন সংস্থা প্রধানদের সঙ্গে মতবিনিময়ের আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেছেন, বাংলাদেশের অনলাইন গণমাধ্যমের ক্ষেত্রে বিরাট বিপ্লব ঘটেছে, সোশ্যাল মিডিয়াতে বিপ্লব ঘটেছে। বাংলাদেশের যেখানে ২০০৮ সালে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ৮ লাখ সেটি এখন ৯ কোটির কাছাকাছি। এবং সোশ্যাল মিডিয়া প্রায় ৮ কোটি মানুষ ব্যবহার করে।

একজন শিশুর মনন তৈরি ও একই সাথে একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মনন সঠিকভাবে বিকাশের ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি।

ইতোমধ্যে গ্রামে শহরের আধুনিক সুযোগ-সুবিধা পৌঁছে গেছে উল্লেখ করে তিনি বলেন, গ্রামের ঘরে ঘরে বিদ্যুৎ আছে, ডিস লাইন আছে। গ্রামে টেলিফোন আছে এবং সেখানে মানুষ এখন ফ্রিজ ব্যবহার করে। অনেক বাড়িতে এয়ারকন্ডিশন ব্যবহার করে। গ্রামের রাস্তায় বাতি জ্বলবে সেটি পাঁচ বছর আগেও মানুষ কল্পনা করেনি। আরো অনেক সুযোগ সুবিধা পৌঁছে দেয়ার অঙ্গীকার নিয়ে নতুন সরকারের যাত্রা শুরু হয়েছে। এই অভিযাত্রা স্বপ্নের ঠিকানায় পৌঁছে দিতে, স্বপ্নকে বাস্তবায়ন করতে- আমাদের সম্মিলিত প্রচেষ্টা দরকার।

খবর: পিবিএ




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD