বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

সৎ নেতৃত্ব না থাকলে পথ হারিয়ে যায়: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৬ পাঠক
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

খন্দকার শাহিন,বর্তমানকণ্ঠ ডটকম,শনিবার, ১৩ জানুয়ারী ২০১৮: স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে সৎ নেতৃত্ব না থাকলে পথ হারিয়ে যায়। যেমনটি আমরা হারিয়েছিলাম। এখন এই সরকারের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

শনিবার (১৩ জানুয়ারি) নরসিংদীর শিবপুর উপজেলার লাখপুর শিমুলিয়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে আয়েজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকারের মাধমে আমরা নিন্মমধ্যম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উপনীত হতে যাচ্ছি। ২০২১ সালের মধ্যেই আমরা এই অর্জনটি করতে পারবো। এই মধ্যম আয়ের দেশ বললেই হয়না। তার জন্য কাজ করতে হয়। আর সেই প্রমানটিই প্রধানমন্ত্রী করে দেখিয়েছেন। শুধু কথায় নয়, বাস্তবে পরিণত করাই এ সরকারের কাজ।

বিদ্যালয়ের প্রশংসা করে তিনি বলেন, এই স্কুল থেকে শতবছরের মধ্যে বেশকিছু প্রতিভাবান শিক্ষার্থী বেরিয়েছেন। যারা দেশের বিভিন্ন উচ্চ পদে থেকে নেতৃত্ব দিচ্ছেন। তাদের মধ্যে অনেকেই হয়তো নেই। আমরা এখন আজকের শিক্ষার্থীদের উপড় ভরসা করছি। যারা আগামী দিনে নেতৃত্ব দিবে। তাদের হাত ধরেই ২০৪১ সালের মধ্যে আমরা বিশ্বে উন্নত বাংলাদেশ হিসেবে স্বীকৃতি লাভ করবো।

তিনি বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন শিক্ষিতের হার পঞ্চাশের নিচে নেমে ছিল। এখন দেশে শিক্ষিতের হার বেড়েছে।

অনুষ্ঠানে, স্কুল পরিচালনা কমিটির সভাপতি মহসিন নাজির এর সভাপতিত্বে এসময় আরো বক্তৃতা করেন, মনোহরদী-বেলাব সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, শিবপুরের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, সাবেক সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি মাহবুবুর রহমান ভূইয়া, ভারপ্রাপ্ত পুলিশ সুপার হাসিবুল আলম, শিবপুর উপজেলা পরিসদেও চেয়ারম্যান আরিফ উল ইসলাম মৃধা, উপজেলা নির্বাহী কর্মকর্তা শীলু রায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *