বুধবার, ১৫ মে ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

২৫ মার্চ কালরাতে হানাদার বাহিনী নারকীয় হত্যাযজ্ঞ চালায়: সমাজকল্যাণমন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম / ৫৫ পাঠক
বুধবার, ১৫ মে ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, গণহত্যার ইতিহাস সম্পর্কে জানা আমাদের জাতীয় কর্তব্য। ২৫ মার্চের কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী নারকীয় হত্যাযজ্ঞ চালায়। ২৫ মার্চের পর পুরো সময় জুড়ে হত্যা, ধর্ষণ, লুণ্ঠন, অগ্নিসংযোগ ও যুদ্ধাপরাধ এবং যে গণহত্যা করা হয়েছে, এই গণহত্যার ইতিহাস সম্পর্কে জানা, এটি লিপিবদ্ধ করা, বদ্ধভূমিগুলোকে চিহ্নিত করা, স্মৃতিস্তম্ভ স্থাপন করা, শহিদদের সম্মান করা এটি আমাদের জাতীয় কর্তব্য এবং দায়িত্ব।

সোমবার দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে ‘গণহত্যা দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, যাদের আত্মত্যাগের বিনিময়ে এ স্বাধীনতা অর্জন হয়েছে এবং এটা আমরা যতদিন মনে রাখব, যতদিন শ্রদ্ধায় ও ভালোবাসায় তাদের স্মৃতিকে ধরে রাখব, ততদিন এ দেশটি তার সঠিক পথে থাকবে। তারা দেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়ন হবে।

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালসহ সরাকরি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *