রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

চাঁদপুরে নতুন ৪জন করোনায় আক্রান্ত ॥ উপসর্গ নিয়ে মৃত্যু ১, মোট আক্রান্ত-৬৪

বর্তমানকণ্ঠ ডটকম / ৪১ পাঠক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুরে আরো ৪জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিভিল সার্জন অফিসের মাধ্যমে নমুনা প্রেরণকৃতদের মধ্য থেকে কচুয়ার একজনের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে।

এছাড়া মতলব আইসিডিডিআরিবি হাসপাতালের একজন ডাক্তার, ডাক্তারের আড়াই বছর বয়সী সন্তান ও হাসপাাতালের একজন স্টাফের নমুনা টেস্টের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। তারা আইসিডিডিআরবি ঢাকা কেন্দ্রে নমুনা পাঠিয়েছিলেন। তবে তারা মতলবে কর্মরত থাকায় এবং সেখানে চিকিৎসাধীন থাকায় তাদের পরিসংখ্যান চাঁদপুর জেলার মধ্যে অন্তর্ভুক্ত হয়েছে।

এ নিয়ে চাঁদপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪জন। বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর সিভিল সার্জন অফিস এসব তথ্য জানিয়েছে।

অপরদিকে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ফরিদগঞ্জ উপজেলার পৌর এলাকার চান মিয়া পাটোয়ারী (৬০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে ফরিদগঞ্জ পৌরসভার কাচিয়ারা এলাকার নিজ বাড়িতে তিনি মারা যান। আগের দিন বুধবার তিনি নারায়ণগঞ্জ থেকে নিজ এলাকায় এসেছিলেন। করোনার সন্দেহভাজন হিসেবে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে। তাকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়েছে।

মৃত ব্যক্তি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন বলে স্থানীয় লোকজন জানান। তারা আরো জানান, ওই ব্যক্তি নারায়ণগঞ্জের সানারপাড় এলাকা থেকে অসুস্থ অবস্থায় বুধবার (১৩ মে) স্বপরিবারে নিজ বাড়ি ফরিদগঞ্জ পৌর এলাকার নিজ বাড়ীতে আসেন।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান ডা. আশরাফ আহমেদ চৌধুরী বলেন, স্থানীয় লোকজনের দেওয়া তথ্য ও তাদের দাবির প্রেক্ষিতে মৃতের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট আসলে জানা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা। তবে সন্দেহভাজন হিসেব তাকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়েছে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *