বুধবার, ০১ মে ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

চাঁদপুর জেলাকে সরকার অনেক গুরুত্ব সহকারে দেখেন – সচিব মো. মহসিন

বর্তমানকণ্ঠ ডটকম / ২৬ পাঠক
বুধবার, ০১ মে ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুর জেলার কোভিড-১৯-এ স্বাস্থ্য ব্যবস্থাপনা, ত্রাণ কার্যক্রম পরিচালনা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও সমন্বয় বিষয়ে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেছেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নবনিযুক্ত সচিব মোঃ মোহসীন।

শুক্রবার সকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। তিনি সচিব হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথম কোনো জেলা চাঁদপুর পরিদর্শনে আসলেন। তাঁর জন্ম জেলা গাজীপুর না গিয়ে প্রথম তিনি চাঁদপুরে আসলেন। ৩০ জুন তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ পান।

অনুষ্ঠানে সচিব মোঃ মোহসীন বলেন, এ মতবিনিময় সভায় এসে চাঁদপুর সম্পর্কে আমি যে ধারণা পেলাম তাতে আমি খুবই আনন্দিত হলাম। এখন বুঝলাম চাঁদপুরকে প্রথম জেলা হিসেবে পরিদর্শন করার জন্যে বেছে নেয়াটা আমার যথাযথই ছিলো। এ জেলার অনেকেই জেলার বাহিরে গিয়ে ব্যবসা বানিজ্য বা কাজ করে অনেক সুনাম অর্জন করছেন। এই চাঁদপুর জেলাকে সরকার অনেক গুরুত্ব সহকারে দেখেন। নদীর ভাঙন থেকে চাঁদপুরকে রক্ষায় স্থায়ী বাঁধের জন্যে বর্তমান সরকার বারবার নতুন নতুন পদক্ষেপ গ্রহন করছেন।

তিনি বলেন, আমার পূর্বের সচিব মহোদয় চাঁদপুরকে যেভাবে দেখেছেন, আমার ক্ষেত্রেও কোনো অংশে কম হবে না। আপনারা যেভাবে কাজ করছেন, জেনে খুব খুশি হলাম। চাঁদপুর সবদিক থেকেই এগিয়ে থাকবে। ডব্লিউএইচও’র তথ্য মতে, এই করোনা মহামারী অনেকদিন যাবত থাকবে। তাই এর সাথে মানিয়ে নিয়ে সকল ধরনের সঙ্কট থেকে আমাদের বেঁচে থাকতে হবে, সঙ্কটকে মোকাবেলা করতে হবে। শাসন দিয়ে নয়, সহযোগিতা এবং সহমর্মিতা দিয়ে আমাদের এসব মোকাবেলা করতে হবে।

তিনি চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির প্রসঙ্গে বলেন, তাঁর সাথে আমার গত রাতে কথা হয়েছে। তিনি অত্যন্ত মেধাবী একজন মানুষ। তাঁর সাথে কথা বলতে গিয়ে জানলাম তিনি এখন প্রতি রাতে চার ঘণ্টা অনলাইনে কোভিড-১৯ বিষয়ে পড়াশোনা করেন, ট্রেনিং নেন। তাঁকে আল্লাহ এমনিতেই উপরে উঠান নি। মেধা, যোগ্যতা আছে বলেই আজ তাঁর দেশে-বিদেশে এই অবস্থান।

সচিব মোহসীন চাঁদপুরের সকল সেক্টরের প্রতিনিধিদের নিয়ে কাজ করার আহ্বান জানান। এতে এ জেলারই সুফল ও সুনাম বয়ে আনবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপ্রধানে এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা’র সঞ্চালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আইনুল কবীর, পুলিশ সুপারের পক্ষে মোঃ মিজানুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী, আড়াই শ’ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ হাবিব-উল-করিম, সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ, জেলা পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ মোঃ ইলিয়াস, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ কুদ্দুস, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ প্রমুখ।

সভার শুরুতে কোভিড-১৯ পরিস্থিতির উপর পাওয়ার পয়েন্টের মাধ্যমে সার্বিক তথ্য উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *