রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

আবারও আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপ-কমিটির সদস্য ড. মিঠুন মোস্তাফিজ

বর্তমানকন্ঠ ডটকম, সিরাজগঞ্জ। / ৩৫ পাঠক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন ড. মিঠুন মোস্তাফিজ। গত রোববার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ৫৫ সদস্যের এই উপ-কমিটি অনুমোদন দেন।

বিশিষ্ট কৃষিবিদ ও আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ড. মির্জা জলিলকে চেয়ারম্যান এবং আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীকে সদস্য সচিব করে সংসদ সদস্য, সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ, সাবেক ছাত্রলীগ নেতাসহ দেশের বিভিন্ন অঙ্গনের বরেণ্য ব্যক্তিত্বদের প্রাধান্য দিয়ে ২০১৯-২০২১ মেয়াদে কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটি গঠন ও অনুমোদন করা হয়েছে।

এর আগেও কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন ড. মিঠুন মোস্তাফিজ। বাংলাদেশ আওয়ামী লীগের একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা (সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া) উপ-কমিটিরও সদস্য ছিলেন তিনি। ছিলেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৩ (তাড়াশ-রায়গঞ্জ-সলঙ্গা) আসনের মনোনয়ন প্রার্থী।

ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম ফর সোস্যাল ডেভলপমেন্ট- আইসিএসডি, অস্ট্রেলিয়া- এর ভাইস-প্রেসিডেন্ট ড. মিঠুন মোস্তাফিজ নোবেল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এনআইইউ (ইউএসএ)- এর ভিজিটিং প্রফেসর এবং ইসলামী বিশ^বিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের চেয়ারম্যান। একই প্রতিষ্ঠানের ‘বঙ্গবন্ধু পরিষদ ‘ ও বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক চেতনার প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরামের সদস্য তিনি।

ইউনাইটেড নেশনস জার্নালিস্ট ইন্টার গভমেন্টাল অর্গানাইজেশন- ইউএনজেআইজিও’র সদস্য ড. মোস্তাফিজ এমনেস্টি ইন্টারন্যাশনালেরও একজন সিনিয়র সদস্য এবং যুক্তরাষ্ট্র ভিত্তিক ইউনাইটেড নেশনস ওয়েলফেয়ার ফাউন্ডেশন- ইউএনডব্লিউএফ এর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ। জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে বহুল পরিচিত ড. মিঠুন মোস্তাফিজ দেশের বেসরকারি টেলিভিশন ও এফএম রেডিও গুলোর সংবাদ উপস্থাপকদের সংগঠন ‘নিউজ ব্রডকাস্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশ’ (এনবিএ) এর প্রতিষ্ঠাতা সভাপতি।
তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক কার্যনির্বাহী সদস্য ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য।

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার খড়খড়িয়া-বিনোদপুর গ্রামের প্রবীণ আওয়ামী লীগ নেতা ডা. আজিজুর রহমানের জেষ্ঠ্যপুত্র তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *