রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

ক্লাসের পরিবেশ না থাকায় আজ থেকেই ঢাকা কলেজে ঈদের ছুটি শুরু : শিক্ষামন্ত্রী দীপু মনি

এ কে আজাদ, চীপ রিপোর্টার / ৩৭ পাঠক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

ছাত্র এবং ব্যবসায়ীদর মধ্যে সংঘর্ষের ঘটনা দুঃখজনক বলে মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। তিনি তার বক্তব্যে বলেন প্রায়শেই দেখি ঢাকা কলেজ ও এর আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানের মালিক কর্মচারীদের সাথে ছাত্রদের বাকবিতন্ডা হয় এবং অনেক সময় তা সংঘর্ষে রূপ নেয়। এটা খুবই দুঃখজনক। আমাদের কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে। আহত শিক্ষার্থীদের চিকিৎসার বিষয়গুলা আমরা দেখছি।
মঙ্গলবার বিকেলে চাঁদপুর সার্টিক হাউসে এক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এসময় মন্ত্রী বলেন, সকল শিক্ষা প্রতিষ্ঠান ২০ এপ্রিল ঈদের ছুটিতে বন্ধ হলেও ঢাকা কলেজ  যেহুতু ক্লাসের পরিবেশ নেই, তাই আজ থেকেই এই কলেজ ঈদের ছুটি শুরু হয়ে যাবে। আগামী ৫ মে অন্যান্য প্রতিষ্ঠানের মধ্যে ঢাকা কলেজও খােলা হবে।
দীপু মনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সকাল থেকে থাকলে হয়তাে পরিস্থিতি আরেকটু ভালাে হত পারতাে। তবে তারাও চেষ্টা করেছেন, এখনাে তারা চেষ্টা করছেন থামানাের। আমি ছাত্র-ব্যবসায়ী সকল পক্ষকে সান্ত থাকার আহবান জানাই।
সকলের সহযােগিতা কামনা করে মন্ত্রী বলেন, তবে সামাজিক যােগাযােগ মাধ্যমে নানান ভাবে উসকানী দিয়ে বিভিন্ন গুজব ছড়িয়ে পরিস্থিতি খারাপ করার একটা অপচেষ্টা চলছে। আমি ব্যবসায়ী-ছাত্র-শিক্ষকসহ সকলের নিকট অনুরােধ করবাে কােন প্রকার গুজবে কান দিব না।
তারিখ : ১৯-০৪-২২


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *