রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

শিক্ষায় মৌলিক পরিবর্তন আনতে হবে- শিক্ষা মন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৮ পাঠক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

শ্রী অরবিন্দ ধর, বর্তমানকন্ঠ ডটকম,শুক্রবার,২৯ডিসেম্বর ২০১৭: শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, আমাদের শিক্ষার মূল লক্ষ্য হচ্ছে নতুন প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। আমি এটাও বলবো বর্তমান প্রচলিত যে শিক্ষা ব্যবস্থা রয়েছে তা দিয়ে নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে পারবো না। তাই শিক্ষায় মৌলিক পরিবর্তন আনতে হবে।

গুনগত মান বাড়াতে হবে। তার জন্য প্রতিটি শিশুকে সৎ এবং ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে পরিবারের ভূমিকা অনেক জরুরী।
শুক্রবার সকাল ১১ টার দিকে নেত্রকোণার মোহনগঞ্জ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পুর্নমিলনী অনুষ্টানে তিনি এসব কথা বলেন।

পুনর্মিলনী কেন্দ্রীয় উদযাপন কমিটির আহ্বায়ক প্রধানমন্ত্রীর একান্ত সচিব স্কুলের প্রাক্তন ছাত্র সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন,শিক্ষা মন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।

অনুষ্টানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন,বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভিাগের বিচারপতি স্কুলের প্রাক্তন ছাত্র ওবায়দুল হাসান, স্থানীয় এমপি রেবেকা মমিন, পাট ও বস্ত্র মন্ত্রনালয়ের সচিব মোঃ ফয়জুর রহমান চৌধুরীসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় নেতৃবৃন্দ।
অনুষ্টানে সাতজন অবসরপ্রাপ্ত শিক্ষককে সন্মাননা প্রদান করা হয়। অনুষ্টানে সহস্্রাধিক প্রাক্তন শির্ক্ষাথী অংশগ্রহন করেন।
অনুষ্টানে প্রধান অতিথি মোগনহঞ্জ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়কে চলতি বছরেই ১০ তলা ভবনে উন্নীত করার ঘোষণা দেন। এসময় তিনি জানান প্রায় ১৪ কোটি টাকা ব্যায়ে ছয়তলা ভবনের কার্যক্রম শুরু হয়েছে।
এচাড়াও নেত্রকোণা জলার বিভিন্ন উপজেলায় স্কুল কলেজ মাদ্রাসার জন্য একশত ৩৫ কোটি ৮৭ লাখ টাকার উন্নয়ন কাজ হচ্ছে বলেও মন্ত্রী জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *