রবিবার | ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

চাঁদপুর পৌর নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট পৌরবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া

বর্তমানকন্ঠ ডটকম চাঁদপুর : চাঁদপুর পৌরসভার নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। ১৩ সেপ্টেম্বর রোববার হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসানের কোর্টে এই রিট পিটিশন করেন পৌরসভার দুইজন নাগরিক। নির্বাচন স্থগিত চেয়ে করা রিটের কারণে পৌরবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।
রিটকারী এই দুইজন হচ্ছেন, পৌরসভার বর্তমান মেয়র নাছির উদ্দিন আহমেদের ভাগনে মাহবুব আলম আখন্দ এবং মেয়রের ব্যক্তিগত কর্মকর্তার ভাই মোঃ হাসিবুল হাসান।
এ বিষয়ে কথা বলতে রীটকারীদের মোবাইলে কয়েকবার ফোন করা হলেও তারা কথা বলেননি।
এদিকে নির্বাচনের তারিখ পরিবর্তনের জন্য রীটকারী হাসিবুল হাসানসহ আরও কয়েকজন নির্বাচন কমিশন বরাবরও আবেদন করেন। ওই আবেদনে উল্লেখ করা হয়, বর্তমান করোনা ভাইরাসে চাঁদপুর পৌরসভায় প্রায় ১শ’র মতো লোক মারা গেছে এবং বিভিন্ন ওয়ার্ডে প্রায় ৮-৯শ’ লোক আক্রান্ত। এলাকার জনগণ ভীত। এ কারণে ভোট কেন্দ্রে যাওয়া সম্ভব নয়। এখানেও মিথ্যা তথ্য দেয়া হয়েছে। কারণ, স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, পৌরসভাসহ চাঁদপুর সদর উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮৮২ জন, সুস্থ হয়েছে সাত শতাধিক।
এদিকে এ রিট আবেদনের সাথে দেয়া হয়েছে নির্বাচন কমিশন বরাবর নতুন ভোটার অন্তুর্ভুক্তকরণের কয়েকজনের আবেদনপত্রের কপি। যদিও তাদের নাম বর্তমানে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত রয়েছে।
এদের মধ্যে কেএম শওকত পৌরসভার ১২নং ওয়ার্ডের মাদ্রাসা রোড এলাকার ৬৪নং ভোটার। আর ভোটার আইডি নং ১৩০০৭৯০০০১৮০। একইভাবে মোঃ বিল্লাল হোসেনের ভোটার নং ৬৩, ভোটার আইডি নং ১৩০০৭৯০০০১৭৯। এভাবে আরো কয়েক জনের ভোটার অন্তর্ভূক্তির আবেদনকারীর নামও ভোটর তালিকায় রয়েছে।
এ আবেদনকারীদের কয়েকজনের সাথে কথা হলে তারা বলেন, আমাদের নাম ভোটার তালিকা ইতোমধ্যেই অন্তর্ভূক্ত আছে। তাহলে আমরা আবার কেন আবেদন করবো। আমরা এধরনের কোন আবেদন করিনি।
উল্লেখ্য, গত ৩ সেপ্টম্বর চাঁদপুর পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ অক্টোবর শনিবার ভোটগ্রহণ।

১৩-৯-২০

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *