শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

ইঞ্জিন বিকল, বঙ্গোপসাগরে ভাসছে পর্যটকবাহী জাহাজ

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৮ পাঠক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

কক্সবাজার,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার, ১৫ জানুয়ারী ২০১৮: টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ এলসিটি কাজল ইঞ্জিন বিকল হয়ে মধ্য সাগরে আটকা পড়েছে। ওই জাহাজে তিন শতাধিক যাত্রী রয়েছে বলে জানা গেছে।
সোমবার বিকাল তিনটার দিকে সেন্টমার্টিন জেটি ত্যাগ করার পর ফিরতি পথে শাহপরীরদ্বীপ পয়েন্ট বরাবর বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় নাইক্ষ্যংদিয়ার অদূরে বিকাল সাড়ে ৪টার দিকে ইঞ্জিন বিকল হয়ে এলসিটি কাজল জাহাজটি আটকা পড়ে।
টেকনাফ উপজেলা সহকারি কমিশনার (ভুমি) প্রণয় চাকমা জানিয়েছেন, সেন্টমার্টিন হতে ফিরতি পথে জাহাজ আটকা পড়ার খবর পেয়ে পর্যটকদের উদ্ধারের জন্য এলসিটি কুতুবদিয়া জাহাজকে প্রেরণ করা হয়েছে। তিনি আরো জানিয়েছেন, জাহাজটির দুইটি ইঞ্জিন বিকল হয়েছে এবং ওই জাহাজে আড়াইশত পর্যটক রয়েছে।
জানা গেছে, সকাল সাড়ে নয়টায় প্রায় তিনশতাধিক পর্যটক নিয়ে এলসিটি কাজল জাহাজটি প্রতিদিনের ন্যায় টেকনাফের দমদমিয়া জেটি ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়।
যথাসময়ে জাহাজ পৌঁছলেও বিকাল তিনটার দিকে পর্যটকদের নিয়ে ফেরার পথে জাহাজের দুইটি ইঞ্জিন বিকল হয়ে যায়। ফলে মধ্য সাগরে তিনশতাধিক পর্যটক নিয়ে জাহাজটি ভাসতে থাকে।
সন্ধ্যার দিকে এলসিটি কুতুবদিয়া জাহাজ পর্যটকদের উদ্ধার করতে এলসিটি কাজল জাহাজের উদ্দেশ্যে রওয়ানা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *