শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

উদ্যোক্তা শিক্ষায় পুরস্কার পাচ্ছেন ড. মাহবুব আলী

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৪ পাঠক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক | বর্তমানকণ্ঠ ডটকম-
উদ্যোক্তা শিক্ষায় পুরস্কার পাচ্ছেন ড. মাহবুব আলী
বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মুহম্মদ মাহবুব আলী উদ্যোক্তা শিক্ষা সম্প্রসারণে অসামান্য অবদান রাখায় বৈশ্বিক উদ্যোক্তা নেটওয়ার্ক পুরস্কার পাচ্ছেন। আগামী ২ ফেব্রুয়ারি ভারতের বেঙ্গালুরে তাকে এই পুরস্কার প্রদান করা হবে।

মাহবুব আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত প্রতিষ্ঠান ঢাকা স্কুল অব ইকোনোমিক্সে উদ্যোক্তা অর্থনীতি প্রোগ্রামে অধ্যাপনা করছেন। বর্তমানে তিনি এই প্রোগ্রামের কোঅর্ডিনেটরের দায়িত্ব পালন করছেন।

মাহবুব আলী বলেন, বাংলাদেশে প্রথম আমি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ে উদ্যোক্তা উন্নয়ন অর্থনীতি চালু করি। এছাড়া ঢাকা স্কুল অব ইকোনোমিক্সে উদ্যোক্তা অর্থনীতি প্রোগ্রাম চালুর ক্ষেত্রে অবদান রেখেছি। এই সম্মাননা প্রদানের মাধ্যমে দেশে উদ্যোক্তা অর্থনীতি পঠন-পাঠনে আমার ভূমিকার স্বীকৃতি দেয়া হচ্ছে বলে মনে করি।

তিনি আরো মনে করেন, সারাদেশে কর্মসংস্থান ছড়িয়ে দিতে উদ্যোক্তা বিকাশ ও উদ্ভাবনী শক্তির জন্য পাঠ ও পঠনের সম্প্রসারণ প্রয়োজন।

মাহবুব আলী বলেন, বর্তমান সরকার কর্মসংস্থান সৃষ্টির জন্য উদ্যোক্তা তৈরির যে উদ্যোগ নিয়েছে সেটি অর্জন করতে হলে পাঠ্যক্রম ঢেলে সাজাতে হবে।

মাহবুব আলী প্রথম বাংলাদেশী হিসেবে উদ্যোক্তা ব্যবস্থাপনা বিষয়ে থাইল্যান্ডের নারিসুয়ান বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট ডক্টরেট ডিগ্রী অর্জন করেন। তিনি এ বিষয়ে পোস্ট ডক্টরেট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *